ঘুষ বাণিজ্যের অভিযোগে সাভারের সাব-রেজিষ্টারের বিরুদ্ধে দলিল লেখকদের বিক্ষোভ

Loading

সাভার প্রতিনিধি : সাভারের সাব রেজিস্টার আবু তাহের মোঃ মোস্তফার বিরুদ্ধে কমিশন দলিলের ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়, দলিল দাখিল দেয়ার সময় অতিরিক্ত টাকা গ্রহনসহ ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠেছে।

এঘটনায় ভুক্তভোগী দলিল লেখকেরা রবিবার দুপুরে সাভার সাব-রেজিস্টারের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে। এসময় ভুক্তভোগীদের মোবাইলফোনে ধারন করা প্রতিবাদের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সাংবাদিকরা বিষয়টি জানার জন্য সাব-রেজিস্টারের কার্যালয়ের সামনে হাজির হন।

ভুক্তভোগী দলিল লেখক আশরাফ হোসেন জানান, সাভার রেজিস্ট্রি অফিসে আমরা কোন কমিশন দলিল করতে গেলে সরকারী ফিসের অতিরিক্ত কয়েকগুন টাকা সাব-রেজিস্টারকে দিতে হয়। এছাড়া দলিল প্রতি সরকারী ফিসের চেয়েও অতিরিক্ত টাকা দেয়ায়সহ বিভিন্ন কারনে উৎকোচ প্রদান করতে হয়।

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে আমরা তাদের অনৈতিক প্রস্তাবে সমর্থন দিয়ে আসলেও বর্তমানে জমির কেনবেচাঁ কমে যাওয়ায় এবং দিন দিন তাদের চাহিদা বৃদ্ধি পাওয়ায় দেয়ালে পিঠ ঠেকে গেছে। তাই সকল দলিল লেখকরা এসব ঘুষ বাণিজ্যের প্রতিবাদে বিক্ষোভ করেছি। অবিলম্বে ঘুষ বাণিজ্য বন্ধ করা না হলে আমরা আরও কঠোর কর্মসূচী হাতে নিতে বাধ্য হবো।

সাভার দলিল লেখক কল্যান সমিতির সাধারন সাধারন সম্পাদক মোহাম্মদ আলীম বলেন, আমাদের দলিল লেখকদের কিছু সমস্যার কারনে আমরা একত্রতি হয়ে বিষয়টি সাব-রেজিস্টারকে জানিয়েছি। তিনি এক সপ্তাহ সময় চেয়েছেন। এর মধ্যে সবকিছু ঠিক না হলে আমরা সংবাদ সম্মেলনের মাধ্যমে আপনাদেরকে পুরো বিষয়টি অবহিত করবো।

ঘুষ বাণিজ্যের বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত সাব-রেজিস্টার আবু তাহের মোঃ মোস্তফা বলেন, আমরা বিরুদ্ধে তুলা অভিযোগ মিথ্যা এবং বানোয়াট। প্রতিটি দলিলের ফিস পে অর্ডারের মাধ্যমে জমা হয়ে থাকে। দলিল লেখকদের কোন সমস্যা থাকতেই পারে। আপনি সভাপতি ও সাধারন সম্পাদকের সাথে কথা বলেন।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই সাভার রেজিস্ট্রি অফিসে দলিল লেখকদেরকে জিম্মি করে সরকারী ফিসের অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ রয়েছে সাব-রেজিস্টার ও দলিল লেখক সমিতির নেতাদের বিরুদ্ধে। এর আগে দুর্নীতির বিষয়ে তথ্য প্রমান পেয়ে দুদক সাবেক একজন সাব রেজিস্টারসহ কয়েজন দলিল লেখকের বিরুদ্ধে জরিমানা ধার্য করেন।

সেই জরিমানার টাকাও পরবর্তীতে দলিল প্রতি নির্দিষ্ট হারে সাধারন দলিল লেখকদের কাছ থেকে আদায় করা হয়।