চাঁদপুর রামচন্দ্রপুরে রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়ম ।

Loading

চাঁদপুর প্রতিনিধি ঃ চাঁদপুর সদরের বাগাদী ইউনিয়নের পশ্চিম সকদী গ্রামের মরহুম হারুন কমান্ডারের বাড়ি হতে রামচন্দ্রপুর খেয়াঘাট রাস্তা পাকাকরণের কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

প্রথম থেকেই অনিয়মের সাথে কাজ শুরু হলে এলাকার লোকজন ঠিকাদারকে বললেও তিনি কোনো কর্ণপাত করেননি। জানা যায়, একটি কুচক্রী মহলের সাথে আঁতাত করে তিনি নিজ খেয়াল খুশি মতো কাজ করে যাচ্ছেন।

কাজের অনিয়ম নিয়ে কিছুদিন পূর্বে এলাকাবাসী কাজ বন্ধ করে দিলে ঠিকাদার আর অনিয়ম করবে না বলে এমন অঙ্গীকারে কাজ শুরু করেন। কিন্তু আগের চেয়ে বেশি অনিয়ম করে কংক্রিট বিছানো হচ্ছে। এক নম্বর ইটের সাথে তিন নম্বর ইট বেশি ব্যবহার করছেন। এলাকার জনগণ ভয়ে কিছু বলতে সাহস পাচ্ছেন না। এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার ক’ জন ব্যক্তি চাঁদপুর কণ্ঠকে বলেন, কাজের ঠিকাদার একেবারে নিন্ম মানের তিন নম্বর ইট দিয়ে কাজ করছেন। যা মানসম্মত না।

এ ইট দিয়ে কাজ না করাই ভালো। আর যে সকল তিন নম্বর ইট রাস্তায় ব্যবহার করা হয়েছে এ সকল ইটের অধিকাংশ ব্রিক ফ্রিল্ড-এর নদীর পাড়ে পড়ে থাকে। কাজের গুণগত মান একেবারে যে নি¤মানের যা স্বচোখে না দেখলে বিশ্বাস করা যাবে না। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় সরেজমিনে দেখা যায়, ১ নম্বর কিছু ইটের সাথে বেশিরভাগই ৩ নম্বর ইট ব্যবহার করছে এবং বড় বড় করে ইটের কণা দেয়া হচ্ছে।

শ্রমিকদের কাছে জানতে চাইলে তারা বলেন, ঠিকাদার আমাদেরকে যেভাবে বলেছেন আমরা সেভাবে কাজ করছি। ঠিকাদার কোথায় জানতে চাইলে তারা বলেন, তিনি এখনো আসেননি। এ ব্যাপারে এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন।