চিরবিদায় নিলেন শ্রীপুরের জোকা গ্রামের স্বপ্নদ্রষ্টা,শিক্ষানুরাগী এম,তোরাব আলী ।

Loading

আশরাফ হোসেনপল্টু,মাগুরা প্রতিনিধি : মাগুরার জেলার শ্রীপুর উপজেলার বর্তমান শ্রীপুর গ্রামের বাসিন্দা বিশিষ্ট শিক্ষানুরাগী, সাবেক প্রধান শিক্ষক,সমাজসেবক, সংগঠক ও উন্নয়নের স্বপ্নদ্রষ্টা এম, তোরাব আলী (৮১) গতকাল বুধবার সকাল সাড়ে ৬ টার সময় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ বাড়িতেই ইন্তেকাল করেছেন । (ইন্নালিল্লাহি—–রাজেউন)। তিনি স্ত্রী, তিন পুত্র, নাতী-নাতনী, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন ।

জোহর বাদ প্রথম নামাজে জানাজা শ্রীপুর সরকারি এম,সি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে ও আছর বাদ জোকা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাঁর জন্মস্থান জোকা গ্রামের পারিবারিকে কবরস্থানে দাফন করা হয় । শিক্ষাবিদ এম,তোরাব আলী এম,এ কর্মজীবনে ১৯৬০ সাল থেকে ১৯৬৩ সাল পর্যন্ত শৈলকুপার আবাইপুর আর,এস ইনস্টিটিউশনে সহকারি প্রধান শিক্ষক, ১৯৬৪ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত শ্রীপুর এম,সি পাইলট হাই স্কুলে প্রধান শিক্ষক হিসেবে নিষ্টা ও সততার সাথে দায়িত্ব পালন করেছেন।

তিনি দীর্ঘ ২১ বছর যশোর শিক্ষাবোর্ডের বাংলা ও ইংরেজি বিষয়ে প্রধান পরীক্ষকের দায়িত্ব পালন করেছেন। তিনি জোকা স্বনির্ভর গ্রাম গঠন,জোকা দানিস এর প্রতিষ্ঠাতা সভাপতি,মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতির এলাকা পরিচালক, শ্রীপুর থানা সদর জামে মসজিদের সহ-সভাপতি, শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি, জোকা সম্মিলীত কবস্থান,পথচারীদের বিশ্রাগার (কিছুক্ষণ) এর প্রতিষ্ঠাতা, জোকা বায়তুল জান্নাত জামে মসজিদ পূণঃনির্মানের প্রতিষ্ঠাতাসহ অসংখ্য উন্নয়ন কাজের স্বপ্নদ্রষ্ট্রা ছাড়াও তিনি পরহেজগার ব্যক্তি ছিলেন ।

তার আকস্মিক মৃত্যুতে মাগুরা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবীর, উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গণি শাহীন, প্রশাসনের পক্ষে, উপজেলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ, ছাত্রলীগ শ্রীপুর প্রেসক্লাব, ইউপি চেয়ারম্যানগণ, শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি,উপজেলা বিএনপিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন গভীর শোক ও সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপণ করেছেন।