জাবিতে এরশাদের ‘জাতীয় ছাত্র সমাজ’এর আত্মপ্রকাশ

Loading

পল্লী বন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের জাতীয় পার্টির ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় কার্যবিধি অনুসারে “জাতীয় ছাত্র সমাজ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা”র আত্মপ্রকাশ ঘটেছে।

শনিবার বেলা সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে সংবাদ সম্মেলনের মাধ্যমে ১৩ সদস্য বিশিষ্ট এই কমিটির নাম ঘোষণা করা হয়।
এতে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪২তম ব্যাচের মাসউদী হাসান মামুনকে আহ্বায়ক এবং ইতিহাস বিভাগের ৪২তম ব্যাচের শহীদ হাসান সৈকতকে সদস্য সচিব মনোনীত করে কমিটি প্রণয়ন করা হয়েছে।

এছাড়া কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন- মাহমুদুল হাসান মুজাহিদ, শাহাদাত হোসেন শামীম, জুয়েল আহমেদ, আবু হাসান, রোদিয়া হোসেন, নাহিদ আহমেদ সবুজ, ইব্রাহিম খলিল আপন, রায়হান আহমেদ, সবুজ সরকার শুভ, মোঃ এরশাদুল হক, মোঃ তানজীব।
এর আগে গত ২৭ মার্চ জাতীয় ছাত্র সমাজের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এই কমিটি অনুমোদন দেন জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মোড়ল জিয়াউর রহমান ও সদস্য সচিব ইয়াসিন মিসবাহ্।

এদিকে আজ শনিবার অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জাতীয় ছাত্র সমাজ জাবি শাখার আহ্বায়ক মাসউদী হাসান মামুন লিখিত বক্তব্যে বলেন, ‘শিক্ষা শান্তি উন্নয়ন প্রগতি- এই শ্লোগানকে ধারণ করে কেন্দ্রীয় নির্দেশে আত্মপ্রকাশ করেছে জাতীয় পার্টির ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজ, জাবি শাখা।

‘অস্ত্র ছেড়ে কলম ধর, সুশৃঙ্খল জীব গড়’ পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের এই বাণীকে বাস্তব রূপদানে অমাদের চেষ্টা থাকবে নিরন্তর। মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে সহনশীলতা, সহমর্মিতা ও সমঝোতার ভিত্তিতে পরিচালিত হবে এই ছাত্র সংগঠনটি।

আমাদের রাজনীতি হবে শিক্ষার্থীদের সমতা বিধান। সন্ত্রাস, হল দখল, অস্ত্রবাজী, ভীতি প্রদর্শন ইত্যাদি অগণতান্ত্রিক ও অসহনশীল ছাত্র রাজনীতির ভয়াল গ্রাস থেকে বেরিয়ে এসে সুষ্ঠু ও গণতান্ত্রিক রাজনৈতিক চর্চাই আমাদের বর্তমান লক্ষ্য।’

লিখিত বক্তব্যে আরো বলা হয়, সাধারণ শিক্ষার্থীদের বহুদিনের প্রতিফলিত সমস্যাগুলো যথাযথ কর্তৃপক্ষের কাছে তুলে ধরে তার কার্যকর সমাধানের মাধ্যমে এগিয়ে চলবে আমসাদের সংগঠন। সাধারণ শিক্ষার্থী ও অন্যান্য ছাত্র সংগঠনগুলোর আন্তরিক সহযোগীতা পেলে, অনতিবিলম্বে আমরা প্রকৃত ছাত্র রাজনীতির সুশ্রী অবয়ব প্রতিষ্ঠা করতে সক্ষম হব।

ভবিতব্য জাকসু নির্বাচনে আমরা সাধারণ শিক্ষার্থীদের বিশ্বস্ততার অবস্থান অটুট রাখতে পারব বলে আশাবাদী।’