জাবিতে হলে নবজাতক সন্তানকে ট্রাংকে রেখে হাসপাতালে গেলেন মা, অবশেষে নবজাতক সন্তানের মৃত্যু!

Loading

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আবাসিক হলের কক্ষে এক ছাত্রী(নবজাতকের মা) কন্যা সন্তান প্রসব করে, এরপর নবজাতক সন্তানটিকে ট্রাঙ্কে তালাবদ্ধ করে হাসপাতালে যায় নবজাতকের মা ।এতে নবজাতক সন্তানটির মৃত্যু ঘটে।

শনিবার দুপুর আড়াইটার (২:৩০) দিকে, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলে এই ঘটনা ঘটে।
বিভিন্ন সূত্রে জানা যায়, নবজাতকের মা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ৪৬ তম ব্যাচের শিক্ষার্থী।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের সূত্রে জানা যায়,ঐ ছাত্রী (নবজাতকের মা) তার বান্ধবী ও হল প্রশাসনকে প্রসব বেদনার কথা জানিয়ে সন্তানকে ট্রাঙ্কে তালা দিয়ে মেডিকেলে যায়। পরে বাচ্চার কান্নার আওয়াজ পেয়ে ওই রুমের একটি ট্রাঙ্কের তালা ভেঙে নবজাতককে উদ্ধার করে মেডিকেলে নেয় প্রশাসন।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা হলের প্রাধ্যক্ষ প্রফেসর মুজিবর রহমান বলেন, “ঘটনা শুনে সঙ্গে সঙ্গে হলে যাই।ছাত্রীরা যখন বলছিলো ঘর থেকে বাচ্চার কান্নার আওয়াজ পাওয়া যাচ্ছে। পরে ট্রাঙ্কের তালা ভেঙ্গে বাচ্চাকে উদ্ধার করে মেডিকেলে নিয়ে যাই”।
এই ঘটনায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নানান আলোচনা সমালোচনা চলছে। ওই ছাত্রী বিবাহিত নাকি অবিবাহিত এব্যাপারে কেউ নিশ্চিত হয়ে বলতে পারে নাই। তবে বিভিন্ন সূত্রে জানাগেছে, ঐ ছাত্রী অবিবাহিত।

শনিবার রাত ৯ টা ৪০ মিনিটে নবজাতক সন্তানটি হাসপাতালে মারা যায়। তবে ঐ ছাত্রী (নবজাতকের মা) হাসপাতালে জীবন-মরণ সন্ধিক্ষণে রয়েছেন বলে জানা যায়।