জাবি উপাচার্যের দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখছে মঞ্জুরি কমিশন- দীপু মনি (ভিডিও)

Loading

বিপ্লব , সাভার: আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেছেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.ফারজানা ইসলামের বিরুদ্ধে আনীত দুর্নীতির অভিযোগ প্রক্রিয়াধীন রয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে। অভিযোগটি তদন্ত করে প্রমাণিত হলে তার বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া যায় সেটি খতিয়ে দেখা হবে।বুধবার দুপুরে সাভার অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ে বই উৎসব-২০২০ অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এমন মন্তব্য করেন তিনি। তিনি আরো বলেন, শিক্ষা জীবন বাধাগ্রস্থ্য করলে তা কোন ভাবেই মেনে নেওয়া হবে না। শিক্ষার্থীদের জিম্মি করে কেউ আন্দোলন করতে পারবে না।শিক্ষার্থীদের পরীক্ষার চাপ কমাতে মূল্যায়ন পদ্ধতির পরিবর্তন আনা হয়েছে জানিয়েছেন মন্ত্রী বলেন, মানসম্মত শিক্ষার জন্য বহুমুখী কার্যক্রম হাতে নেয়া হচ্ছে। পদ্ধতির পরিবর্তন করা হয়েছে যাতে শিক্ষার্থীদের পরীক্ষার চাপ কমানো যায় এবং শিক্ষাকে করে তোলা যায় আনন্দময়।

এসময় ডা. দীপু মনি বলেন, শুধুমাত্র জিপিএ-৫ এর পিছনে না দৌড়ে মানুষ হওয়া প্রয়োজন। আমি পড়ব, আমি শিখব, আমি চেষ্টা করব। জিপিএ-৫ ছাড়া আর কোনো কাজ করব না, কোনো কর্মকান্ডে অংশ নেব না, এরকম করা যাবে না। পরিপূর্ণ মানুষ হওয়ার জন্য কাজ করতে হবে। এর আগে ছাত্র-ছাত্রীদের হাতে নতুন বছরের বই তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান, শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এসময় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব মাহবুবুর রহমানের সভাপতিত্বে অরোও উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, সাভার পৌরষবার মেয়র, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও শিক্ষা বিভাগে কর্মকর্তারা।