ঝালকাঠিতে এন-৯৫ মাস্ক নিয়ে সরকারের বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায়, ডা. টিপু সুলতানকে শোকজ

Loading

সৈয়দ রুবেল, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. টিপু সুলতান এন-৯৫ মাস্ক নিয়ে সরকারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় তাকে শোকজ করা হয়েছে।

২৫/০৭/২০২০ইং তারিখ শনিবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিউলী পারভীন বিষয়টি নিশ্চিত করেছেন।

শোকজ নোটিশে বলা হয়েছে, ডা. টিপু সুলতান প্রায়ই সরকারের স্বাস্থ্য বিভাগের কার্যক্রমকে ভিন্নরূপে উপস্থাপন ও উপহাস করে ফেসবুকে স্ট্যাটাস দেন। তার ফেসবুক পোস্টটি নাগরিকত্ব এবং সরকারি কর্মচারীদের (শৃঙ্খলা ও আপিল) ২০১৮ এর বিধি-২০১ লঙ্ঘন করেছে।
যা শাস্তিযোগ্য অপরাধ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ডা. টিপু সুলতান প্রায়ই সরকারের কার্যক্রম নিয়ে বিভ্রান্তিকর কথা শেয়ার করেন। এন-৯৫ মাস্ক সরবারাহে কর্তৃপক্ষের অব্যবস্থাপনা নিয়েও তিনি কথা বলেছিলেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. মুনিবুর রহমান জুয়েল বলেন, ডা. টিপু সুলতান একজন সরকারি ডাক্তার হিসেবে বিধি লঙ্ঘন করেছেন। কিছুদিন আগে তিনি নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলেন। হয়তো আবেগে এ কথাগুলো বলেছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তিনি তার ভুল বুঝতে পেরেছেন। তিনি লিখিত মুচলেকা দিতে রাজি হয়েছেন।

নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. টিপু সুলতান বলেন, মার্চ মাস থেকে কোনো ছুটি পাইনি। হাসপাতালের করোনা ওয়ার্ড থেকে সব জায়গায় দায়িত্ব পালন করছি। এখন পর্যন্ত আমরা সরকারিভাবে এন-৯৫ মাস্ক পাইনি। অনেকেই নিজ থেকে সংগ্রহ ব্যবহার করছেন। আমি নিজেও করোনা আক্রান্ত হয়েছিলাম। আমি মানসিকভাবে বিপর্যস্ত। আমি এখন বিব্রতবোধ করছি। বিষয়টি নিয়ে ফেসবুকে লেখা ঠিক হয়নি।