ঝালকাঠিতে বিশুদ্ধ খাদ্য আদালতের অভিযানে প্রতিষ্ঠানকে ৬ লক্ষ টাকা জরিমানা

Loading

সৈয়দ রুবেল, ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠিতে নিরাপদ খাদ্য আইনে দুই বেকারীর মালিককে দুই ধারায় মোট ৬ লক্ষ টাকা জরিমানা করেছে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিশুদ্ধ খাদ্য আদালত।২৫/০১/২০২০ইং তারিখ শনিবার দুপুরে শহরের লঞ্চঘাট ও কাঠপট্টি এলাকায় বেকারী খাবার নির্মাণকারী দুই প্রতিতিষ্ঠানে ঝালকাঠি চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত পরিচালিত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিশুদ্ধ খাদ্য আদালত এ অভিযান চালান।

খাবারের প্যাকেটে উৎপাদান ও মেয়াদ তারিখ না থাকায় এ দন্ড প্রদান করা হয়, আদালতের বেঞ্চ সহকারী মো: শাহাদাত হোসেন সাংবাদিকদের জানান ।

তিনি আরও জানান, এসময় শহরের লঞ্চঘাট এলকার সততা বেকারী মালিক মো: শাহ-আলমকে নিরাপদ খাদ্য আইনের ৩২ এর ক ও গ এর দুটি ধারায় ২ লাখ করে মোট ৪ লাখ অনাদায়ে ১৫ দিন বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে।

অপরদিকে শহরের কাঠপট্টি এলাকায় চয়েজফুল বেকারীর মালিক এনামুল হাসানকে খাদ্য আইনের ৩২ এর (ক) ধারায় ২ লাখ টাকা অনাদায়ে ১০ দিন বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয় আদালত। সিনিয়র জুডিসিয়াল মেজিস্ট্রেট মো: এ এইচ এম ইমরানুর রহমান ও এএস এম তারেক শামস্ এ অভিযান পরিচালনা করেন বলেও জানান বিশুদ্ধ খাদ্য আদালতের বেঞ্চ সহকারী মো: শাহাদাত হোসেন।