ঝালকাঠি সুগন্ধা নদীতে অভিজান পরিচালা করে কারেন্ট জাল জব্দ

Loading

সৈয়দ রুবেল, ঝালকাঠি জেলা প্রতিনিধি : ঝালকাঠি নলছিটিতে মা ইলিশ রক্ষা কার্যক্রমের অংশ হিসেবে উপজেলা প্রশাসনের কয়েকটি টহল টীম ১৫/১০/২০২০ইং তারিখ বৃহস্পতিবার দিনভর নদীতে অভিযান চালিয়ে বিপুল পরিমান কারেন্ট জাল জব্দ করেছে।

প্রতিবছরের ন্যায় ইলিশ শিকার,পরিবহন ও সংরক্ষনে নিষেধাজ্ঞা শুরু হলেও এবারে প্রশাসনের তাৎপরতা অতীতের যে কোন সময়ের চেয়ে জোরদার করা হয়েছে।

উপজেলা নিবার্হী(ভারঃ)অফিসার মো.সাখাওয়াত হোসেন’র প্রচেষ্টায় এবারে অভিযান পরিচালনার জন্য একটি হাই স্পিড বোট প্রশাসনের সাথে যুক্ত হয়েছে।

অভিযানে উপজেলা নির্বাহী ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে ছিলেন সহকারী মৎস্য কর্মকর্তা রমনী কান্ত মিস্ত্রি, নলছিটি থানায় কর্মরত এএসআই অনিক সিদ্দিকীসহ উপজেলা মৎস্য বিভাগের এসএম সোয়েব ও শাহিন পঞ্চায়েত।

জব্দকৃত কারেন্ট জাল নলছিটি শহরের ফেরিঘাট সংলগ্ন এলাকায় বসে পুড়িয়ে ফেলা হয়। তবে অভিযানের সময় কোন জেলে আটক করা যায়নি। এছাড়া জব্দকৃত মাছ পাশ্ববর্তী ইয়াতিম খানায় পৌছে দেওয়া হয়েছে ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার(ভারঃ) মো.সাখাওয়াত হোসেন বলেন, নিষেধাজ্ঞা শতভাগ বাস্তবায়ন করতে চাই তাই কাউকে নদীতে অবৈধ ভাবে জাল ফেলতে দেওয়া যাবে ন । আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।