ঠাকুরগাঁওয়ের হরিপুর জমিদার বাড়ি সংস্কারের দাবিতে মানববন্

Loading

ঠাকুরগাঁও,প্রতিনিধিঃঠাকুরগাঁও জেলা থেকে ৭০ কিলোমিটর পশ্চিমে হরিপুর উপজেলায় গতকাল বুধুবার সকালে উপজেলা পরিষদ গেটে শতবছরেরপুরাতন ও ঐতিহ্যবাহী হরিপুর জমিদার বাড়ি স¤প্রতি বৃষ্টির পানিতে একাংশ ধসেপড়ে।

এরই দাবিতে রাজ বাড়িটি সংস্কার ও সংরক্ষণের জন্য উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও জনসাধারণ এক মানববন্ধনকরেন।

মানববন্ধনে অংশ নেন শিক্ষার্থী আব্দুল্লাহআলমামুন, তানজিরুলইসলাম, রাকিব হাসান রিয়াদ, সালমান খান ফারসি, আসিফ ইকবাল আকাশ, মুরাদ হোসেন, মাহিম সরকার, উজ্জল হাসান রাজবির, মাসুদ রানা, শাইফমুনতাসির, মহিদুর সরকার বাপ্পি, লিয়াকত আলী বাপ্পি, সাকিব হাসান রিয়াল, আরিফ হোসেন, রকি ইনসান, শাহরিয়ার আহম্মেদ সিগ্ধ, নাবিদ হাসানরানা, ফারহান তানভীর, আসিফুল হোসেনআসিফ, প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, এ রাজ বাড়িটি ঠাকুরগাঁও জেলার মধ্যে অন্যতম একটি ঐতিহ্য বাহী প্রাচীন স্থাপনা। যা জেলায় পুরাতন স্থাপত্যের স্বাক্ষর বহন করে আসছে অদ্যবদি ।

কিন্তু এ রাজ বাড়ীটি দীর্ঘ দিন ধরে সংস্কার না করার কারণে ও স¤প্রতিটানা বর্ষণে রাজ বাড়িটির একাংশ ধসেপড়তে শুরু করেছে। এখনই মেরামত করানা হলে জেলার ঐতিহ্য রক্ষাকরা সম্ভব হবে ।

তাই রাজ বাড়িটির ক্ষায় প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন বক্তারা ।এছাড়াও হরিপুর উপজেলার প্রাচীর এই ঐতিহ্যবাহী স্থাপত্যের নিদর্শন কে বাঁচিয়ে রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশুদৃষ্টি কামনা করেছেন স্থানীয় সুধিসমাজ।