ঠাকুরগাঁওয়ে নদীর জমি দখল করে মাকের্ট নির্মাণ

Loading

ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়ার পাথরঘাটা নদীর জমি ভরাট করে মাকের্ট নির্মাণ করছে রহিদুল ইসলাম ও আব্দুস সামাদ নামের দুই ব্যক্তিসহ স্থানীয় কয়েক জন। নদী সংকোচনের কারণে আশে-পাশের বসবাসরত মানুষ গুলো অধিক ঝুঁকিতে বসবাস করছে। সরজমিনে গেলে দেখা যায়, পাথরঘাটা নদীটি সরু ও ড্রেনে পরিণত হয়েছে।

গড়েয়া হাফেজিয়া মাদ্রাসার বিপরীত দিকে নদীর জমি দখল করে অবৈধভাবে মার্কেট নির্মাণ করা হচ্ছে। মার্কেট নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। রহিদুল ইসলাম এর কাছে বিষয়টি জানতে চাইলে, তিনি ক্যামেরার সামনে বলতে নারাজ ও কিছু না বলেই তিনি মোটরসাইকেল নিয়ে তরিঘরি করে সে স্থান ত্যাগ করেন। অপরদিকে আব্দুস সামাদ বলেন, এটা আমার ক্রয়কৃত জমি, আমার জায়গায় আমি ঘর তুলেছি।

গড়েয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুল হালিম বলেন, ইতিমধ্যে আমরা ঘটনা স্থলে গিয়ে তাদেরকে নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ প্রদান করেছি। কিন্তু তা সত্ত্বেও যে তারা নির্দেশ অমান্য করে কাজ চলমান রেখেছে তা আমরা জানতাম না। নদীর যে সীমারেখা আছে তার কোনভাবেই ভরাট করা যাবে না। নদী নদীর অবস্থানেই থাকবে। সার্বেয়ারকে নিয়ে এসে মাপযোগ করে পাথরঘাটা নদীর সীমানা চিহ্নিত করে খাস জমিগুলো দখল মুক্ত করা হবে।