দেবীদ্বারে করোনায় আরো ১জনের মৃত্যুে, আক্রান্ত-১০২ ৭ বাড়ি ৩ বাজার ১ গ্রাম সম্পূর্ণ লকডাউন

Loading

এ আর আহমেদ হোসাইন ,কুমিল্লা জেলা প্রতিনিধি :কুমিল্লার দেবীদ্বার উপজেলায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে এক অবসর প্রাপ্ত স্বাস্থ্য সহকারী মৃত্যুবরণ করেছে। তিনি দেবীদ্বার পৌর এলাকার বড় আলমপুর গ্রামের মৃত: জব্বার আলীর পুত্র নুরুল ইসলাম (৭২)। করোনা পজেটিভ রিপোর্ট আসার একদিন পর শনিবার সকাল সাড়ে ৮টায় তিনি তার নিজ বাড়িতে আইসোলেশনে থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন।

এ নিয়ে দেবীদ্বারে মৃতের সংখ্যা দাড়াল ৯জনে। এদের মধ্যে দু’জনই জীবদ্বশায় জানতে পেরেছেন তারা করোনায় আক্রান্ত ছিলেন, বাকী ৭জনই মৃত্যুর পর নমুনা পরীক্ষায় তাদের করোনা পজেটিভ রিপোর্ট আসে।

এ রিপোর্ট লিখা পর্যন্ত দেবীদ্বারে করোনা পজেটিভ রোগির সংখ্যা দাড়িয়েছে ১০২ জনে। ফলে দেবীদ্বার উপজেলা এখন রেড জোন হিসেবে চিহ্নীত। দেবীদ্বার উপজেলা প্রশাসন দেবীদ্বার গোমতী আবাসিক এলাকায় একই পরিবারের ৫জন আক্রান্তের বাসা, স্বামী-স্ত্রী দু’জন আক্রান্ত হওয়া হাসপাতাল রেডের কান্তিধারা হাউজ, বারেরা, বড়আলমপুর, সুবিল ফতেহাবাদ, বল্লভপুর, জীবনপুর গ্রামের এক জন করে আক্রান্ত হওয়াদের ৭টি বাড়ি, ১০জন আক্রান্ত হওয়া নবিয়াবাদ সম্পূর্ণ গ্রাম, রসুলপুর ইউনিয়নের ইনসাফ মার্কেট, সুবিল ইউনিয়নের ওয়াহেদপুর বাজার, ফতেহাবাদ ইউনিয়নের খলিলপুর বাজার লক ডাউন করেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহাম্মদ কবীর জানান, আজ করোনায় আক্রান্ত হয়ে পৌর এলাকার বড়আলমপুর গ্রামের নুরুল ইসলাম মারা গেছেন। তার জানাযা ও দাফন নিয়মানুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে ছাত্রলীগ কুমিল্লা উত্তর জেলা সভাপতি আবু কাউছার অনিকের নেতৃত্বে শণিবার দুপুরে সম্পন্ন করা হয়েছে।