দোকান ভাড়া নিয়ে সংঘর্ষ, বোমা বিস্ফোরণ, আহত ১৫

Loading

দোকান ভাড়া নিয়ে সংঘর্ষ, বোমা বিস্ফোরণ, আহত ১৫ মাদারীপুরে দোকানঘর ভাড়া নিয়ে তর্কবিতর্কে দু’দল গ্রামবাসীর মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে নারীসহ আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের বড়মেহের ও ঘটমাঝি ইউনিয়নের ঝিকরহাটি এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযুক্ত ভাড়াটিয়া ইস্রাফিল জমাদ্দার ঝিকরহাটি গ্রামের বাসিন্দা ও আরেক অভিযুক্ত ঘরমালিক খবির মাতুব্বর বড়মেহের গ্রামের বাসিন্দা। ঘটনার পর পলাতক রয়েছে অভিযুক্তরা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, তিন বছর আগে মাদারীপুর সদর উপজেলার মোস্তফাপুর বাসস্ট্যান্ডের সৌদি প্রবাসী দিপু মাতুব্বরের একটি দোকানঘর ভাড়া নেয় ইস্রাফিল জমাদ্দার। আগামী ১ জানুয়ারি দোকানঘর ভাড়ার মেয়াদ (চুক্তি) শেষ হবে।

এজন্য বৃহস্পতিবার দুপুরে ইস্রাফিলকে নির্ধারিত সময়ের মধ্যে দোকান খালি করে দিতে বলে মালিকপক্ষের লোকজন (দিপু মাতুব্বরের ভাই খবির মাতুব্বর)। এ সময় ঘর মালিক ও ভাড়াটিয়ার মধ্যে কথার কাটাকাটি হয়। পরে ইস্রাফিলের লোকজন বড়মেহের এলাকায় ব্যাপক ভাঙচুর চালায়।

এ খবর ছড়িয়ে পড়লে ঝিকরহাটি ও বড়মেহের গ্রামবাসী সংঘর্ষে জড়িয়ে পড়ে। বেশ কয়েকটি হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ সময় মো. শাহজালাল নামে এক রাজমিস্ত্রির ছেলের অনুষ্ঠানেও হামলা চালায় দুর্বৃত্তরা। এতে নারীসহ অন্তত ১৫ জন আহত হয়। খবর পেয়ে টিয়ারশের নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন এলাকাবাসী।