ধামরাইয়ে অভিযান চালিয়ে ৪ ড্রেজার জব্দ, ২ ড্রেজার ও ৪ কয়লার চুল্লি ধ্বংস

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন,ধামরাই(ঢাকা)প্রতিনিধিঃ-ঢাকার ধামরাইয়ে অভিযান চালিয়ে চারটি অবৈধ ড্রেজার ও ড্রেজারে ব্যবহৃত পাইপ জব্দ করেছে ধামরাই উপজেলা প্রশাসন।

এছাড়াও ২টি অবৈধ ড্রেজার ও ৪টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস করেছে প্রশাসন তবে ড্রেজার ও কয়লার চুল্লির সঙ্গে জড়িত কাউকে জরিমানা কিংবা আটক করতে পারেনি প্রশাসন।শুক্রবার (১০ নভেম্বর) সকাল থেকে উপজেলার বালিয়া ইউনিয়ন ও যাদবপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালনা করেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী।উপজেলা প্রশাসন জানায়, বালিয়া ও যাদবপুর ইউনিয়নের কয়েকটি এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধভাবে প্রভাবশালীরা ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে আসছিল।

এতে নদীর দুই পাশেই ব্যক্তিমালিকানার জমি ভেঙে পড়েছে। খবর পেয়ে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালত চালিয়ে বালিয়া ইউনিয়নে ৪ টি ড্রেজার পাইপসহ জব্দ করেন , যাদবপুর ইউ পি চেয়ারম্যানের ছেলের দুইটি ড্রেজার আগুনে পুড়িয়ে ধ্বংস করেন এবং যাদবপুর ইউনিয়নের গাওতারা এলাকায় চারটি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস করেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, উপজেলার বংশী নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নদী থেকে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ৪ টি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করা হয় এবং আনুষাঙ্গিক মালামাল ধ্বংস করা হয়। তবে অভিযান চলাকালে কাউকে ঘটনাস্থলে পাওয়া যায়নি। তথ্যদাতার গোপনীয়তা রক্ষা করা হবে জানিয়ে তিনি অবৈধ ড্রেজার বন্ধে উপজেলা প্রশাসনকে ড্রেজারের অবস্থান সংক্রান্ত তথ্য দিয়ে সহায়তা করার আহবান জানান।