ধামরাইয়ে আমেনা ক্লিনিক ও ডিজিটাল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ।

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন, ধামরাই(ঢাকা)থেকেঃ-ঢাকার ধামরাইয়ে প্রয়োজনীয় কাগজপত্র ও অনিয়ন্ত্রিত গর্ভপাত করার অভিযোগে দুটি ক্লিনিক সম্পূর্ণ কার্যক্রম বন্ধ করা হয়েছে।

রবিবার (০৪ জুলাই) দুপুরের দিকে ধামরাই পৌর এলাকায় ৪ নং ওয়ার্ড উওরপাতা গড়ে উঠা অবৈধ আমেনা প্রাইভেট ক্লিনিক ও কালামপুর এলাকার ডিজিটাল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার

এই দুটি হাসপাতালের কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূর রিফফাত আরা।

এসময় হাসপাতাল দুটি কে পরবর্তী নির্দেশনা দেয়া না পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।এবং এসব হাসপালে চিকিৎসা নিতে আসা রোগীদের সচেতন করে সরকারি হাসপাতালে চিকিৎসা নেয়ার পরামর্শ দেয়া হয়।

এসময় লাইসেন্সবিহীন অস্বাস্থ্যকর পরিবেশে সেবা প্রদান এবং বিএমডিসি রেজিষ্ট্রেশন ছাড়া ডাক্তার পদবী ব্যবহার করে অবৈধ গর্ভপাত কার্যক্রম পরিচালনা এবং লাইসেন্সবিহীন ক্লিনিক স্থাপনের দায়ে মেডিকেল প্র্যাক্টিশনারের অনুপস্থিতিসহ বিভিন্ন অপরাধের দায়ে ক্লিনিকদুটিকে বন্ধের নির্দেশ দেয়া হয়। সরেজমিনে গিয়ে দেখা যায় ডাক্তার নার্স ছাড়া আমেনা ক্লিনিকের মালিক আমেনা নিজই ও অস্বাস্থ্যকর পরিবেশে নিজেই এই কর্যক্রম পরিচালনা করে, যার কারনে এলাকর মানুষ স্বাস্থ্য ঝুঁকিতে ছিলো বলে জানা যায়।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূর রিফফাত আরা বলেন, আমাদের কাছে অভিযোগ ছিলো এই দুটি হাসপাতালের প্রয়োজনীয় কাগজপত্র নেই। এবং এরা অনিয়ন্ত্রিত গর্ভপাত করায়। এসব অভিযোগের ভিত্তিতে হাসপাতাল গুলোতে গিয়ে অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়া যায়। পরে এ দুটি হাসপাতাল কেই পরবর্তী নির্দেশনা দেয়া না পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ আহমেদুল হক তিতাস, ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেনসহ আরো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।