ধামরাইয়ে কথিত যুবলীগ নেতা মোশারফ হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন, (ধামরাই প্রতিনিধি)ঢাকার ধামরাইয়ে নদী ভরাট করে মাটির লিক (রাস্তা) নির্মাণ করে মাটির ব্যবসা পরিচালনা করার দায়ে মোশারফ হোসেন নামের এক কথিত যুবলীগ নেতাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে নান্নার ইউনিয়নের ধাইরা গ্রামের গাজীখালি নদীতে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্টেট অন্তরা হালদার।

অভিযুক্ত মোশারফ হোসেন নান্নার ইউনিয়নের ধাইরা গ্রামের মান্নান হোসেনের ছেলে।

জানা যায়, মোশারফ নদী ভরাট করে মাটি বা বালুর ট্রাক চলাচলের জন্য একটি রাস্তা তৈরি করে। এবং দীর্ঘদিন ধরে নদীর পানি আটকিয়ে তৈরব করা এই রাস্তা দিয়ে অবৈধ মাটির ব্যবসা পরিচালনা করে আসছিলো। পরে অভিযোগের ভিত্তিতে ২৯ এপ্রিল ঘটনা স্থান পরিদর্শনে গিয়ে অভিযোগের সত্যতা পান
সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্টেট অন্তত হালদার। পরে রাস্তাটি ভেঙ্গে নদীর পানি চলাচল স্বাভাবিক করেন এবং মোশারফ কে ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করেন।

ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্টেট অন্তত হালদার জানান, মোশারফ হোসেন নদী ভরাট করে রাতেঁর আঁধারে মাটির ব্যবসা পরিচালনা করছে এমন অভিযোগে পাই। আজ আমি নিজে ঘটনা স্থল পরিদর্শন করলে এর সত্যতা মিলে। এজন্য মোশাররফ হোসেনকে ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা ও অনাদায়ে ৬ মাসের জেল দেওয়া হয়। এবং নদীর বাঁধ কেটে পানি চলাচল স্বাভাবিক করা হয়।

মোশারফ ৫০ হাজার টাকা জরিমানা নগদ পরিশোধ করায় এবং পরিবর্তিতে এমন কাজ করবে না বলে মুচলেকা দেওয়ায় তাকে ছেড়ে দেওয়া হয়।