ধামরাইয়ে পৌরসভা সহ ৬টি ইউনিয়নকে লকডাউন ঘোষণা,

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন , ধামরাই (ঢাকা) প্রতিনিধিঃ ঢাকার ধামরাই উপজেলায় করোনা সংক্রমণের সংখ্যা ও অতিমাত্রায় বৃদ্ধি পাওয়ায় উপজেলার পৌরসভা সহ ৬টি ইউনিয়নকে রেড জোন ঘোষণা করা হয়েছে।

গত মঙ্গলবার ঢাকা জেলা সিভিল সার্জন ডা. মইনুল আহসান এই ঘোষণা দিয়ে পরিপত্র জারি করেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর রিফফাত জানান, ঢাকা জেলা সিভিল সার্জন ডা. মইনুল আহসান হলুদ জোন থেকে উপজেলার পৌরসভা সহ আরো ছয়টি ইউনিয়নকে রেড ঘষোনা করে রেড জুন ইউনিয়নগুলো হলো আমতা ইউনিয়ন, সানোড়া ইউনিয়ন, সুতিপাড়া ইউনিয়ন, সোমভাগ ইউনিয়ন, ভাড়ারিয়া ইউনিয়ন, ধামরাই সদর ইউনিয়ন ও ধামরাই পৌরসভা।

এ সকল রেড জুন এলাকার মধ্যে ধামরাই পৌরসভাকে পুরোপুরি লকডাউন করা হবে আর বাকি ছয় ইউনিয়নে মধ্যে পুরোপুরি লকডাউন হচ্ছে না। ইউনিয়ন পর্যায়ে করোনায় আক্রান্ত হয়েছেন এমন সব এলাকাকেই লকডাউন ঘষোণা করা হয়েছে। আগামী শনিবার থেকে ধামরাই পৌরসভা, রোয়াইল ইউনিয়নের সেনাইল গ্রাম, সূতিপাড়া ইউনিয়নের কালামপুর, বাথুলি, শ্রীরামপুর বাজার, ভাড়ারিয়া ইউনিয়নের কাকরান ও তেতুলিয়া বাজার কঠোর লক ডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এদিকে উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৮৩ জন। এর মধ্যে এক চিকিৎসক সহ ৭ জন মারা গেছেন। এছাড়া ৫১ জন সুস্থ হয়েছেন এবং ৩৩ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন। অন্যরা বাড়ি থেকেই চিকিৎসা নিচ্ছেন।

ধামরাই পৌর মেয়র গোলাম কবির মোল্লা জানান, বুধবার ধামরাই উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক এলাকা ভিত্তিক কঠোর লক ডাউন ঘোষণা করার সময় জানিয়ে দেয়া হবে এবং করোনা ভাইরাস প্রতিরোধে পৌর প্রশাসন সব সময় মাঠে কাজ করে যাচ্ছে।