ধামরাইয়ে অটিস্টিক ও প্রতিবন্ধীদের শিক্ষা উপকরণ বিতরণ।

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন (ধামরাই প্রতিনিধি) ঢাকার ধামরাইয়ে অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশনের উদ্যোগে মানুষের জন্য ফাউন্ডেশন ও ইউকেএইড এর সহযোগিতায় অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।সোমবার (২৫ নভেম্বর) দুপুরে উপজেলা অডিটোরিয়াম হলে এ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এ উপলক্ষে এক আলোচনা সভায় ধামরাই উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সামিউল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ধামরাই উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন।এ সময়ে বিশেষ অতিথি ছিলেন, ধামরাই উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ, অ্যাকসেস বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা মহুয়া পাল, প্রজেক্ট কো-অর্ডিনেটর জাহাঙ্গীর আলম, তসলিম জাহান ইউপি চেয়ারম্যান মাসুদ রানা, শাহাবুদ্দিন প্রমুখ।

আলোচনা শেষে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপরকরণের মধ্য ব্যাগ, খাতা, কলম, পানির পট, টিফিন বক্স বিতরণ করা হয়।

এ সময়ে সভাপতি তার বক্ত্যবে বলে, এইসব প্রতিবন্ধী শিশুরা আমাদের মনের সহানুভূতির বোধ, সহমর্মিতার বোধ জাগিয়ে তুলে। একজন আরেকজন পাশে দাড়াবার মহৎগুন অর্জণে প্রভাবকের ভূমিকা পালন করে, গড়ে তুলে সামাজিক মিথস্ত্রিয়ার ভিত্তি। পারবারিক সহযোগিতা মানুষদের নিয়ে গড়ে উঠে প্রকৃত কল্যাণকামী সমাজের ধারণা।

কোমলমতি এই সব প্রতিবন্ধী শিশুদের সমাজ গঠন ও এর গুণগত পরিবর্তন সাধনে এই ভূমিকা আমাদের নিয়ে যাবে এক নতুন প্রাগ্রসর সমাজের দিকে।