ধামরাইয়ে একটি বেকারী কারখানাকে লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত(ভিডিও)

Loading

স্টাফ রিপোর্টার ঃ অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বেকারী খাবার তৈরি করে বাজারে বিক্রি করার অভিযোগে ঢাকার ধামরাইয়ে একটি বেকারী কারখানাকে নগদ পাঁচ লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

রোববার বিকেলে ধামরাইর ঢুলিভিটা এলাকায় হাবিবা বেকারী কারখানায় অভিযান চালায় র‌্যাব ৪ এর ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমান।

র‌্যাব ৪ জানায়, ধামরাইর ঢুলিভিটা এলাকার হাবিবা বেকারী কারখানার মালিক ইকবাল মিয়া দীর্ঘদিন ধরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বেকারী কারখানায় রুটি,চানাচুর,বিস্কুটসহ বিভিন্ন বেকারী খাদ্য অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে তৈরি করে বাজারে বিক্রি করে মানুষের সাথে প্রতারণা করে আসছিলো। সেইসব বেকারীর খাদ্য খেয়ে এলাকার শিশুসহ নানা বয়সী মানুষ নানা রোগে আক্রান্ত হয়েছিলো।

পরে এলাকাবাসীর অভিযোগের ভিতিত্বে বিকেলে ওই বেকারী খারখানায় অভিযান চালিয়ে এর মালিক ইকবাল মিয়াকে নগদ পাঁচ লক্ষ টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের কারদন্ড প্রদান করেন র‌্যাব ৪ এর ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমান। সেই সাথে বেকারীর মালিককে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বেকারী খাদ্য তৈরি করতে না করতে সর্তক করে দেওয়া হয়।

এলাকাবাসী জানায়,ওই বেকারীর শ্রমিকরা করোনা ভাইরাসের স্বাস্থ্য সুরক্ষা না মেনে পা দিয়ে পাড়িয়ে বেকারী খাদ্য তৈরি করে আসছিলো। এছাড়া সরেজমিনে কারখানায় গিয়ে দেখা যায় বেকারী কারখানাটিতে খাদ্য তৈরির সময় দেখা গেলো ময়দার উপর দিয়ে তেঁলাপোকাসহ নানা পোকা মাকঁড় ঘোড়াঘুড়ি করছে এসময় শ্রমিকরা ওই ভাবেই বেকারী খাদ্য তৈরি করছে।

এছাড়া কারখানাটির মালিক মেয়াদোত্তীর্ণ ময়দা সুজি কেমিক্যাল দিয়ে খাদ্য তৈরি করছিলো।
র‌্যাব ৪ এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমান বলেন,অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে কেউ খাবার তৈরি করলে কাউকে ছাড় দেওয়া হবে না সবাইকে আইনের আওতায় আনা হবে।

ভ্রাম্যমান আদালতের অভিযানে এসময় র‌্যাব ৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার উনুমং সহ আরো অনেকে।