ধামরাইয়ে কৃষি জমির মাটি কাটায় ৯ লক্ষ টাকা জরিমানা, ৪টি ভেকু জব্দ

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন ,ধামরাই( ঢাকা)থেকেঃ-ঢাকার ধামরাইয়ে অবৈধভাবে কৃষি জমির মাটি কাটায় ৫ জনকে ৯ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

সেই সাথে ৪ টি ভেকু জব্দ করা হয়েছে। এই সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী।বুধবার( ২ ফেব্রুয়ারী) বিকেলে উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের জালসা এলাকায় অভিযান চালিয়ে ৫ টি ভেকুর মালিককে এই জরিমানা করা হয় এ সময় ৪ টি ভেকু জব্দ করা হয়।

জানা যায়, দির্ঘদিন ধরে অবৈধভাবে তিন ফসলি জমির মাটি কাটায় রোমান রেজাকে ২ লক্ষ টাকা, সাইফুল ইসলামকে ২ লক্ষ টাকা, বোরহান উদ্দিনকে ২ লক্ষ টাকা, মোস্তফা কামালকে ১ লক্ষ টাকা এবং কাউসার রহমানকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। মহিষাশী এলাকার বিপ্লব মাষ্টারের ১ টি ভেকুসহ ৪ টি ভেকু জব্দ করা হয়।

নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে রাজনৈতিক প্রভাব খাটিয়ে দির্ঘদিন ধরে তিন ফসলি কৃষি জমির মাটি কেটে ইট ভাটায় বিক্রি করার অপরাধে ৫ জন মাটি খেকুকে ৯ লক্ষ টাকা জরিমানা করা হয়।এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন ও কৃষি জমির মাটি কাটা আইন( নিয়ন্ত্রণ) ২০১৩ অনুযায়ী ৫টি ভেকুর মালিককে ৯ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে এবং ৪টি ভেকু জব্দ করা হয়েছে।

অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে। এছাড়া কাগজ পত্রহীন ইটভাটার বিরুদ্ধে চলবে অভিযান।