ধামরাইয়ে জাতীয় শ্রমিকলীগের আঞ্চলিক শাখার উদ্যোগে বিশাল শ্রমিক সমাবেশ ।

Loading

ঢাকার ধামরাইয়ে জাতীয় শ্রমিকলীগের আঞ্চলিক শাখার উদ্যোগে আর্ন্তজাতিক শ্রমিক দিবস উপলক্ষে শ্রমিক নেতাদের নিয়ে বিশাল শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার( ১লা মে) বেলা ৪ ঘটিকার সময় ধামরাই উপজেলার ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এই আর্ন্তজাতিক শ্রমিক দিবস পালন করা হয়।

এই সময় জাতীয় শ্রমিকলীগ ধামরাই আঞ্চলিক শাখার সভাপতি মো: আবুল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-২০ ধামরাই আসনের মাননীয় এমপি ও ঢাকা জেলা আওয়ামী-লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ বেনজীর আহম্মেদ। তিনি তার বক্তব্যে বলেন, ১৮৮৬ সালের ১ মে আমেরিকার শিকাগোশহরে প্রথম শ্রমিক আন্দোলন হয়েছিল, শ্রমিকদের অধিকার আদায়ের জন্য। পরবর্তিতে পাকিস্থান সরকারের আমলেও শ্রমিকরা তাদের ন্যায্য মূল্য আদায়ের জন্য বারবার আন্দোলন করেছে। কিন্তু বর্তমান সরকার বিনা রক্তপাতে শ্রমিকদের সকল সুযোগ-সুবিধার ব্যবস্থা করে দিয়েছেন। বর্তমানে সরকার একজন গামের্ন্ট শ্রমিকের ৮৩০০ টাকা সর্বনিন্ম বেতন করেছে, যা দিয়ে শ্রমিরা ভালভাবে জীবন যাপন করতে পারে। তিনি আরো বলেন, বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার। এক শ্রেনির লোক আছে যারা সব সময় শ্রমিকদের উসকানি দিয়ে আন্দোলনে করিয়ে থাকে। আপনারা তাদের কথায় কখনো কান দিবেন না। সমস্যা হলে বলবেন আমরা সমাধান করে দিবো।

এই সময় ধামরাই উপজেলা আওয়ামী-লীগের সধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন (সাখুর) উদ্ধোনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ধামরাই উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এ্যাডঃ সোহানা জেসমিন মুক্তা,পৌর আওয়ামী-লীগের সাংগঠনিক সম্পাদক ও , ৮ নং ওয়ার্ড কাউন্সিলর প্যানেল মেয়র মোঃ শহীদুল্লাহ, পৌর-যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সানাউল হক সুজন, ধামরাই জাতীয় শ্রমিকলীগের আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক মোঃ আলী হামজা, পৌর-সেচ্ছাসেবক লীগের সদস্য দুলাল সরকারসহ প্রমুখ উপস্থিত ছিলেন।