ধামরাইয়ে বংশী নদীতে বালু উত্তোলন: গৃহহীন হওয়ার উপক্রম এলাকাবাসীর।

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন(ধামরাই প্রতিনিধি) ঢাকার ধামরাইয়ে বংশী নদী থেকে বালু উত্তোলনের ফলে গৃহহীন হওয়ার উপক্রম হয়ে পড়েছে এলাকাবাসীর।

জানা গেছে, উপজেলার আমতা ইউনিয়নের বড়জেঠাঈল এলাকায় বংশী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে একটি প্রভাবশালী মহল। ভোক্তভোগিরা প্রতিবাদ করতে গেলে তাদের মারধর করারও অভিযোগ পাওয়া গেছে।

অভিযুক্তরা হলো, বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আব্দুল গণি, ইউনিয়ন পরিষদ সদস্য বকুল, ও জেঠাইল গ্রামের আলমগীর।

এদের দাপটে ওই এলাকার মানুষ অতিষ্ট হয়ে পড়েছে। যদি কেউ কথা বলে তাদেরও বিভিন্ন রকমের হুমকি প্রদান করা হয়। এতে ওই এলাকার নিরীহ মানুষ র্নিউপায় হয়ে পড়েছে।

ভোক্তভোগি জেঠাইল গ্রামের মৃত, মোজ্জামেল হোসেনের স্ত্রী বিধবা সাহেরা বেগম(৫৫) বলেন, আমি দীর্ঘদিন যাবত বিধবা, বংশী নদীর পাড়ে আমার কিছু একটু জমি রয়েছে, সেই জমি ড্রেজার মেশিন দিয়ে বালুউত্তোলনের ফলে নদীতে বিলিন হয়ে যাচ্ছে। বিভিন্ন জায়গায় অভিযোগ জানিয়েও পরিত্রাণ পাচ্ছি না।

একই গ্রামের মৃত, ইউসূব বেপারীর বিধবা স্ত্রী জহিরন বেগম (৭০), আদম বেপারী(৬৫), আবু হোসেন বেপারী(৫৫), সাবেক ইউপি সদস্য সাইফুল ইসলাম(৫৬), সালাম, সিরাজসহ অনেকে ভোক্তভোগি মিলে আজ (৪ সেপ্টেম্বর) বাঁধা প্রদান করলে ভূমিদস্যুরা আরো ক্ষিপ্ত হয়ে আমাদের উপর হামলা চালায়।
এব্যাপারে কাওয়ালীপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি সাবকে জানালে সে কোন ব্যবস্থা নেয়নি।

আমরা খুবিই অসহায়বোধ করছি, সংবাদকর্মীদের মাধ্যমে আমরা এর পরিত্রাণ চাই। কাওয়ালীপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক( আইসি) ফজলুল হক বলেন, এব্যাপারে কোন অভিযোগ পাইনি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আবুল কালাম বলেন, এই বিষয়টি আমার জানা ছিল না, ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।