ধামরাইয়ে মাদক বিক্রিতাদের বাঁধা দেওয়ায় ঘর বাড়িতে আগুন – আতঙ্কে গ্রামবাসি ।

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন(ধামরাই প্রতিনিধি) ঢাকার ধামরাইয়ে মাদক সেবনে ও বিক্রিতে বাঁধা দেওয়ায় ঘর বাড়ি, খড়ের পালাতে আগুন দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ধামরাইয়ের কাওয়ালী পাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে একটি জিডি করা হয়েছে।

এ নিয়ে এলাকার লোকজন মাদকের বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছে।

আজ রবিবার (৬অক্টোবর) দুপুরে উপজেলার ভাবনহাটি গ্রামের লোকজন ধামরাইয়ের কালামপুর-সটুরিয়া আঞ্চলিক সড়কের ভাবনহাটি বটতলা রাস্তার পাশে দাড়িয়ে মাদকসেবি ও বিক্রেতাদের বিরুদ্ধে দুই হাত উঁচিয়ে প্রতিবাদ জানান। এলাকাবাসী জোর দাবি করে বলেন, আমরা চাই, আমাদের গ্রামটি যেন মাদকমুক্ত থাকে।

ঘটনাটি ঘটেছে ধামরাইয়ের বালিয়া ইউনিয়নের বাভনহাটি এলাকায়।

এই ব্যাপারে এলাকার সাধারণ মানুষ বলেন, এ নিয়ে আমরা আতঙ্কে দিন কাটাচ্ছি। যে কোন সময় বড় ধরনের ক্ষতির সম্ভাবনা রয়েছে। কারণ মাদক সেবিদের দৌরাত্ম যেভাবে দিন দিন বেড়েই চলেছে এতে যেকোন সময় বড় ধরনের ক্ষতির আশংকা করছে এলাকাবাসী।

এ বিষয়ে ভাবনহাটি গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত শিক্ষক মোঃ আব্দুল লতিফ বলেন, মাদকসেবিরা আমার ঘরে ও খড়ের পালায় দুইবার আগুন লাগিয়ে দেয়। এতে আমার অনেক ক্ষতি হয়ে যায়। ভাবনহাটি গ্রামের দারুগাআলীর দুই ছেলে মাদক সম্রাট ফজলুর হক ওরফে টেপা মজনু(৩০) ও আব্দুর রহিম ওরফে ক্যাডার রহিম, একই গ্রামের নুরুল ইসলামের ছেলে জামাল (২৬), কুশু আলীর ছেলে আনিছ(২৪) এবং ঐ গ্রামের আব্দুল হাইয়ের ছেলে সোহেল(২৬)। সে গত ২৯ সেপ্টেম্বর ইয়াবা বিক্রিকালে পুলিশের বিশেষ অভিযানে সোহেলকে তার নিজ বাড়ি থেকে ইয়াবাসহ আটক করে পুলিশ। বর্তমানে সে জেল হাজতে আছে।

আব্দুল লতিফ আরও বলেন, সোহেলের নেতৃত্বে পরপর দুইবার আমার বাড়িতে আগুন লাগিয়েছে। আমি নিজে বাদী হয়ে কাওয়ালী পাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে জিডি করেছি। সে বর্তমানে জেল হাজতে আছে। এখন বাকী মাদকসেবি ও বিক্রেতাদের কারনে এলাকাবাসীরা সব সময় আতংকে থাকে।

ভাবনহাটি গ্রামের মাতব্বর দলিল উদ্দিন ওরফে দয়াল বলেন, মজনু,সোহেল, জামান, রহিম এরা সকলেই মাদকসেবি ও মাদক সম্রাট। এদের কারণে আমরা আতংকে থাকি। আমরা সব সময়ে ভয়ে থাকি । আমাদের বাড়ি ঘর,খড়ের পালা ও দোকানে একাধিক বার আগুন দিয়েছে। আমরা এদের মত মাদকসেবি ও বিক্রেতাদের শাস্তির দাবি জানাই।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন,আমি মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় মজনুসহ বাকি মাদকসেবিরা আমার বাড়িতে ও দোকানে আগুন লাগিয়ে দিয়েছিল। এখন আমি ভয়ে আছি,এরা যে কোন সময় বড় ধরনের ক্ষতি করতে পারে।তাই আমাদের দাবি এদের গ্রেফতার করে আইনের আওতাই শাস্তির ব্যাবস্থা করা হক।

এ বিষয়ে বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমদ হোসেন বলেন, আজকের মাদকের বিরুদ্ধে প্রতিবাদ সভার বিষয়ে আমি জানি না। তবে এ বিষয়ে আমি জেনে ব্যবস্থা নিবো।

এ বিষয়ে ধামরাই থানার অফিসার ইনচার্জ ( ওসি) দিপক চন্দ্র সাহা বলেন, আজ ভাবনহাটি গ্রামে মাদকের বিরুদ্ধে প্রতিবাদ সভা হয়েছে এটি আমি জানি না। এবিষয়ে আমার কাছে কোন অভিযোগ আসে নাই। তবে মাদকসেবি ও বিক্রেতাদের বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে।