ধামরাইয়ে শুরু হলো বৃক্ষ রোপন ও জাতীয় ফল প্রদর্শনী মেলা।

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন (ধামরাই প্রতিনিধি) আজ সোমবার ১৫ জুলাই ঢাকার ধামরাই উপজেলা চত্বরে তিন দিন ব্যাপি পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টি সম্মত খাবার”
এই স্লোগান কে সামনে রেখে ধামরাই উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ধামরাই উপজেলা চত্ত্বরে হলো ফলদ বৃক্ষ রোপন পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী ২০১৯।
তিন দিন ব্যাপি মেলাটিতে থাকছে দেশীয় বিভিন্ন রকমের ফল ও অনেক প্রজাতির বৃক্ষ এ মেলাটি দেখতে ফল ও বৃক্ষ নিতে ভীর জমাছে কৃষক সহ বিভিন্ন শ্রেনীর মানুষ,
উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা মেলাটি প্রতিটি ইস্টল প্রদর্শন করে কৃষকদের মাঝে বৃক্ষ বিতরণ করে,পরে উপজেলার হল রুমে আলোচনা সভার আয়োজন করেন।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল কালাম এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন— ধামরাই উপজেলার আওয়ামী যুবলীগের সভাপতি ও ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোহাদ্দেছ হোসেন।
সম্মানিত বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি)অন্তরা হাওলাদার,কৃষি অফিসার আরিফুল হাসান,ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন,মহিলা ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট সোহানা জেসমিন মুক্তা,ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা।
চেয়ারম্যান কালিপদ সরকার কুল্লা ইউপি,আজাহার আলী সোমভাগ ইউপি,রেজাউল করিম রাজা সুতিপাড়া ইউপি প্রমুখ।
বক্তব্যে অতিতি বৃন্দুরা বলেন দেশের পরিবেশের প্রতি ও পরিবেশ রক্ষার প্রতি সম্মান জানিয়ে বেশি বেশি করে গাছ লাগাতে হবে। আমরা এমন গাছ লাগাবো যে গাছ পরিবেশের ক্ষতি করবে না।
আমরা এমন গাছ লাগাবো যে গাছ সমাজের অপকার না করে উপকারে আসে। বেশী বেশী গাছ রোপন করে আমাদের সবুজ দেশকে আরো বেশী সবুজে রুপান্তরিত করতে হবে।