ধামরাইয়ে শোকাবহ আগষ্ট ও একুশে গ্রেনেড হামলা নিয়ে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত।

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন (ধামরাই প্রতিনিধি) : ঢাকার ধামরাইয়ে জাতীর জনক শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মাসব্যাপি শোকাবহ আগষ্ট ও একুশে গ্রেনেড হামলা নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (২১আগষ্ট) বেলা ২ ঘটিকার সময় ধামরাই পৌরসভার বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এই সময় ঢাকা জেলা আওয়ামী-লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও ধামরাই পৌসভার বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ শফিক আনোয়ার গুলশান সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন, ঢাকা জেলা আওয়ামী-লীগের সভাপতি মাননীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহম্মেদ। তিনি তার সংক্ষিপ্ত বক্তবে বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জম্ম না হলে এই দেশের জম্ম হত না ।

এর পর তিনি আর ও বলেন পচাঁত্তরের ১৫ আগষ্টের এক রাতে ধানমন্ডির ৩২ নম্বরের বাড়ীতে নৃশংসীয়ভাবে হত্যা করা হয়ে ছিল জাতীর জনক বঙ্গবন্ধু ও তার পরিবারকে। গড়তে দিলেন না তার স্বপ্নের সোনার বাংলাকে। এর পর তারই সুযোগ্য কন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করা উদ্দেশ্য ১৯বার চেষ্টা করা হয়েছিল। কিন্তু বাংলার রোপকার প্রধান মন্ত্রী শেখ হাসিনা আল্লাহর রহমতে বেঁচে গেছেন। সর্বশেষ গ্রেনেড হামলা চালিয়ে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে মারার চেষ্টাও তাদেও বিফল হয়েছে। তবে গ্রেনেড হামলা চালিয়ে কত নেতাকর্মীর প্রাণ সেদিন ঝড়ে গেছে। তাই আমাদের একটাই দাবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের দেশে ফিরিয়ে এনে ও ২১ আগষ্ট যারা গ্রেনেড হামলা চালিয়েছে তাদের মৃত্যুদন্ড কার্যকর করতে হবে।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক সচিব ও বি এস টি আই এর পরিচালক জনাব আফছার উদ্দিন জিন্নাহ, ঢাকা জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান মিজান,ধামরাই পৌর আওয়ামী-লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, ধামরাই উপজেলা আওয়ামী-লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ সাখাওয়াত হোসেন সাখু, ধামরাই উপজেলা আওয়ামী-লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সানোড়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ খালেদ মাসুদ লাল্টু,ধামরাই উপজেলা কৃষকলীগের সভাপতি ও বালিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আহম্মদ হোসেন, ধামরাই পৌর-যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সানাউল হক সুজন, ধামরাই উপজেলা যুবলীগের সদস্য হাফিজুর রহমান হাফিজ মোঃ হারুণ-অর রশিদ রোকন, ধামরাই পৌর যুবলীগের সহ-সভাপতি মোহাম্মদ আলী খান, পৌরযুবলীগের সদস্য গার্নেল, ধামরাই পৌর ছাত্রলীগের সদস্য মোঃ শুভ।