নতুন শিল্প অঞ্চলে প্রকৃত উদ্যোক্তাদের প্লট বরাদ্দ দেয়া হবে: মেয়র লিটন ।

Loading

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর জন্য ইতোমধ্যে তিনটি শিল্প অঞ্চল গড়ে তোলার অনুমতি দিয়েছেন। বিসিক-২, বিশেষ অর্থনৈতিক জোন ও চামড়া শিল্পপার্ক নামের এই তিনটি শিল্প অঞ্চল গড়ে উঠলে সেখানে প্রকৃত উদ্যোক্তা ও ব্যবসায়ীদের প্লট বরাদ্দ দেয়া হবে। এ ব্যাপারে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিকে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে হবে।

শনিবার দুপুরে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিতে নতুন পরিচালনা পর্ষদের শপথগ্রহণ ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনটির কার্যালয়ের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন আরো বলেন, আমি প্রথম মেয়াদে মেয়র থাকাকালে রাজশাহীতে শিল্পায়ন প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করেছিলাম। কিন্তু সেই উদ্যোগ বাস্তবায়নের আগেই আমি কাজ করার সুযোগ দ্বিতীয়বার পেলাম না। কিন্তু এখন আবারো সুযোগ পেয়েছি, রাজশাহীতে শিল্পায়ন প্রতিষ্ঠার উদ্যোগ আবারো গ্রহণ করা হচ্ছে।

এরআগে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ২০১৯-২০ ও ২০২০-২১ মেয়াদের দ্বিবার্ষিক পরিচালনা পর্ষদের ২০ নেতৃবৃন্দ শপথগ্রহণ করেন। রাজশাহী অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আলমগীর হোসেন তাদের শপথবাক্য পাঠ করান। এরআগে অনুষ্ঠানে শুরুতে প্রধান অতিথি মেয়র খায়রুজ্জামানসহ অন্যান্য অতিথি এবং নবনির্বাচিত পর্ষদের সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এরপর প্রধান অতিথি মেয়রকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির মনিরুজ্জামান মনি অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। এ সময় সহ-সভাপতি মাসুদুর রহমান রিংকু ও নাসিমুল গণি খান টোটন এবং পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।