নলছিটি দীর্ঘ‌দি‌নের জমিজমা সংক্রান্ত বি‌রোধের শান্তিপূর্ণ সমাধান করলেন অ্যাডিশনাল এসপি মাহমুদ হসান

Loading

সৈয়দ রুবেল, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির নলছিটি উপজেলায় প্রভাবশালী দুই গ্রুপের মধ্যে জ‌মি নি‌য়ে বি‌রোধ মিমাংসার জন্য দীর্ঘ‌‌দিন পর্যন্ত স্থানীয় সা‌লিশ, রাজ‌নৈ‌তিক নেতা, থানা, জেলা লিগ্যাল এইড অফিসসহ বি‌ভিন্ন জায়গায় বারবার গি‌য়েও ব্যর্থ হয়েছেন।

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার দপদপিয়া এলাকার শাহজাহান মোল্লার সা‌থে একই এলাকার মিজান মাস্টার গংদের সাথে দীর্ঘ‌দিন পর্যন্ত জ‌মি সংক্রান্ত বি‌রোধ চ‌লে আস‌ছিল।

এ জমা জ‌মি নি‌য়ে বি‌রোধ মিমাংসার জন্য দীর্ঘ‌দিন পর্যন্ত বি‌ভিন্ন মানু‌ষের সহ‌যো‌গিতা চে‌য়ে ব্যর্থ হ‌য়ে সমস্যার কোন সমাধান পান‌নি তারা।

অবশেষে পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনের নির্দেশে সরেজমিনে এসে উভয়পক্ষের উপস্থিতিতে দীর্ঘদিনের জ‌মি নি‌য়ে বি‌রোধ মিমাংসা করলেন ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহমুদ হাসান।

১৭/০৫/২০২০ইং তারিখ রবিবার অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মাহমুদ হাসানের মুক্তচিন্তার ভূমিকায় সম‌ঝোতার দ্বারপ্রা‌‌ন্তে পৌঁছানো সম্ভব হয়। এতে মিমাংসা হ‌য় দীর্ঘ‌দি‌নের বি‌রোধ।

বি‌রোধ মিমাংসার বিষ‌য়ে স্থানীয় সা‌লিশদারগণ ব‌লেন, দীর্ঘ‌দিন থে‌কেই এই জমি নি‌য়ে সমস্যা বিদ্যমান ছিল। আমরা একাধিকবার চেষ্টা ক‌রেও এ সমস্যার সমাধান কর‌তে পা‌রি‌নি। আজ পুলিশের আন্তরিক চেষ্টায় শান্তিপূর্ণ সমাধান হয়‌েছে। ত‌বে এবার আর কোন বি‌রোধ থাক‌বে না ব‌লে মনে করেন তারা ।

দীর্ঘ‌দি‌নের সমস্যা নিরস‌নের বিষ‌য়ে এডিশনাল এসপি মাহমুদ হাসান বলেন, বিষয়টি নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছিল। পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে সরেজমিনে উপস্থিত হয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং উভয়পক্ষের সাথে আলোচনাসাপেক্ষে দীর্ঘদিনের চলমান বিরোধের শান্তিপূর্ণ সমাধান করা হয়েছে।

এতে স্থানীয় জনগণ এবং উভয়পক্ষই জেলা পুলিশের প্রতি কৃতজ্ঞতার সাথে সৃষ্টিকর্তার কাছে মন প্রাণ উজাড় করে এই পুলিশ কর্মকর্তার জন্য দোয়া প্রার্থনা করেন।