নান্দাইলে বিএনপি’র ৩১জন নেতাকর্মী ও অজ্ঞাত ২শত জনের নামে মামলা

Loading

নান্দাইল প্রতিনিধি, ময়মনসিংহ : ময়মনসিংহের নান্দাইল উপজেলার পৌরসভা সহ ১৩টি ইউনিয়নের বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি’র) ৩১জন নেতার নাম উল্লেখ সহ অজ্ঞাত ২শত নেতা কর্মীর নামে গত ১২ই ফেব্রুয়ারি রোববার নান্দাইল মডেল থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে একটি নিয়মিত মামলা রেকর্ড করা হয়েছে। নান্দাইল উপজেলার আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বাচ্চুর কর্তৃক দায়েরকৃত মামলার এজাহার সূত্রে জানাগেছে, গত শনিবার মোয়াজ্জেমপুর ইউনিয়নের চামটা বাজার বিএনপি’র পদযাত্রা উপলক্ষে একটি মিছিল বের করা হয়।

এসময় বিএনপি’র নেতাকর্মীরা আওয়ামীলীগ দলীয় অফিসে অতর্কিতভাবে হামলা চালিয়ে অফিসে চেয়ার টেবিল ও বিভিন্ন আসবারপত্র ভাংচুর করে নাশকতার সৃষ্টি করে। উক্ত ঘটনায় ৩১ নেতার নাম উল্লেখ সহ অজ্ঞাত ২শত জনকে আসামী করা হয়েছে। নান্দাইল মডেল থানার মামলা নং ১৩ (২) ২০২৩। উক্ত মামলায় বিএনপি নেতা মো. এনামুল হক, খায়রুল ইসলাম মানিক, আবদুল হাকিম মেম্বার, জহিরুল ইসলাম, ইবাদ হোসেন, শাহজাহান, মেহেদী হাসান সুমন, শফিকুল ইসলাম সহ ৩১জনের নাম, পিতার নাম ও গ্রাম উল্লেখ রয়েছে।

এছাড়া অজ্ঞাতনামা ১৫০/২০০জন রয়েছে। নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান আকন্দ জানান, বাদীর লিখিত অভিযোগ পেয়ে মামলা রেকর্ড করা হয়েছে এবং সাব ইন্সপেক্টর সবুর উদ্দিনকে মামলার তদন্তভার দেয়া হয়েছে। অপরদিকে নান্দাইল উপজেলার বিএনপি নেতৃবৃন্দ উল্লেখ করেন এটি সম্পূর্ন একটি মিথ্যা মামলা। এধরনের কোন ঘটনা নান্দাইলে ঘটে নাই।

নেতাকর্মীদের হয়রানী করার জন্য আওয়ামীলী যুবলীগের সাধারন সম্পাদক মোজাম্মেল হক একটি মিথ্যা মামলা দায়ের করেছেন। নেতৃবৃন্দ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।