পদত্যাগ করে অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিতে হবে : বিএনপিনেতা শামীম আহমেদ

Loading

জামালপুর জেলা প্রতিনিধিঃ

জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ বলেছেন, বিএনপির ১০ দফা দাবি মেনে নিয়ে পদত্যাগ করে অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা ছেড়ে দিতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সারাদেশের সকল বিএনপি নেতাকর্মীদের মুক্তি দিতে হবে।

বিএনপির কেন্দ্রীয় কর্সসূচির অংশ হিসেবে গতকাল শনিবার দুপুরে ১০ দফা দাবি বাস্তবাযনের লক্ষ্যে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠন আয়োজিত পদযাত্রা ও সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় বিএনপিনেতা শামীম আহমেদ এসব কথা বলেন।
বিএনপিনেতা শামীম আহমেদ আরো বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার বাংলাদেশের মানুষের মৌলিক অধিকারটুকু কেড়ে নিচ্ছে। ভোটের অধিকার ছিনিয়ে নেয়া হয়েছে। এই সরকার ভোটের আগের রাতেই ভোট নিয়ে নেয়। সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবৈধভাবে মামলা দিয়ে তাকে কারাগারে বন্দি করে রেখেছে। আজকে সারা বাংলাদেশকে কারাগারে রূপান্তরিত করা হয়েছে। এই সরকার মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দিচ্ছে। এই সরকার অবৈধ সরকার। এই সরকারের পতনের আন্দোলনে বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

জামালপুর জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃত্বে গতকাল শনিবার বেলা ১২টার দিকে শহরের কালিঘাটে সর্বস্তরের বিএনপি নেতাকর্মীদের জমায়েত শেষে পরে সেখান থেকে এক বিশাল পদযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের দড়িপাড়া বাইপাসে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুর নেতৃত্বে পদযাত্রায় যাওয়ার পথে পুলিশি বাধায় দয়াময়ী মোড়ে পদযাত্রা থেমে যায়। পরে সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

জামালপুর জেলা বিএনপির সহ-সভাপতি ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোহাম্মদ আনিছুর রহসান বিপ্লবের সভাপতিত্বে অনুষ্ঠিত পদযাত্রা সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা যুবদলের সাবেক সভাপতি ফিরোজ মিয়া, জেলা ছাত্রদলের সভাপতি সোহেল রানা খান প্রমুখ।

জেলা কৃষকদলের সাবেক সাধারণ সম্পাদক বিষ্ণ চন্দ্র মন্ডলের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে শহর বিএনপির সাবেক প্রচার সম্পাদক শেখ ফরিদ মামুন, জামালপুর শহর যুবদলের আহবায়ক শফিকুল ইসলাম শফিক, সদস্য সচিব জিয়াউল হক জিয়া, কেন্দ্রীয় ছাত্রদলনেতা মনিরুজ্জামান মনির, জেলা ছাত্রদলের সহ-সভাপতি সাহাদাত হোসেন সাগর, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদত হোসেন সবুজ,
জেলা যুবদলের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শাহিনুর রহমান শাহীন, জেলা যুবদল নেতা আনিসুজ্জামান আনিস,খায়রুল ইসলাম লিয়ন, রেজাউর করিম নীলু, আসাদুজ্জামান আসাদ, সৈয়দ লাভলু, মোস্তফা, জব্বার, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি হাবিবুর রহমান রতন, সাংগঠনিক সম্পাদক ইকরাম হোসেন মানিক, যুগ্মসাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শান্ত, জেলা শ্রমিক দলের সদস্য খালিদ হোসেন ফকির, মেলান্দহ উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান মিস্টার, জেলা সংগ্রামীদলের সাবেক সভাপতি আশিক রায়হান পারভেজ, শরিফপুর ইউনিয়ন তাঁতীদলের সভাপতি রিপন মিয়া সহ অন্যান্য নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। এছাড়াও এ পদযাত্রায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের সর্বস্তরের হাজারো নেতাকর্মী এতে অংশ নেন।