প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পদক পাচ্ছেন চাঁপাইনবাবগঞ্জ ডিবি পুলিশের-এসআই আব্দুল্লাহ জাহিদ

Loading

প্রেসিডেন্ট পুলিশ পদক পাচ্ছেন চাঁপাইনবাবগঞ্জ ডিবি পুলিশের এসআই আব্দুল্লাহ জাহিদ ।

যার রয়েছে গৌরবজ্জ্বল ইতিহাস । বাংলাদেশ পুলিশের গৌরবোজ্জল ইতিহাসকে সমুন্নত রাখতে যেসকল পুলিশ কর্মকর্তারা নিজের সর্বচেষ্টা নিয়োগ করেছেন, এসআই আব্দুল্লাহ জাহিদ তাঁদের মধ্যে অন্যতম একজন । জীবনের ঝুঁকি নিয়ে যিনি অভিযান পরিচালনা করেছেন একাধিকবার । নিজের মেধা ও বিচক্ষণতা দিয়ে সমাধান করেছেন একাধিক মামলার জট ।

তার স্বীকৃতি স্বরূপ তিনি ২০১৮ সালের জানুয়ারিতে লাভ করেন IGP’s Exemplary Good Services Badge Grade-A. এর পর তিনি চলে আসেন আমের শহর চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা বিভাগের আই. সি. টি. শাখায় । এখানেও তিনি স্বাক্ষর রাখেন তাঁর বিচক্ষনতার। সততা ও নিষ্ঠায় তিনি এখানেও অল্পদিনে ভরসার নাম হয়ে ওঠেন । তারই সর্বোচ্চ স্বীকৃতি স্বরূপ তিনি এবার ঘোষিত হলেন পুলিশের সর্বোচ্চ পদক “প্রেসিডেন্ট পুলিশ মেডেল” এ ।

এটি একটি বিরল সম্মাননা । আব্দুল্লাহ জাহিদের বাড়ি বগুড়ার সোনাতলা থানার আগুনিয়াতাইড় গ্রামে। তিনি লেখাপড়া করেছেন স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সোনাতলা সরকারি মডেল উচ্চবিদ্যালয় থেকে । সেখানে শুধু তিনি একজন কৃতি শিক্ষার্থী হিসেবেই নয় । এরপর তিনি সৈয়দ আহমদ মহাবিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয় এ । সেখান থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করে তিনি যোগ দেন বাংলাদেশ পুলিশ বাহিনীতে । সংসার জীবনে তিনি দু সন্তানের জনক। তাঁর এ অর্জন সোনাতলাবাসীর জন্য গৌরবের ।

তরুণ প্রজন্মের কাছে তিনি একজন আইকন । তরুণ প্রজন্ম কে বিপথগামী হতে রক্ষা করতেও তিনি কাজ করেন নীরবে ।