ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ধামরাইয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ।

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন ,(ধামরাই প্রতিনিধি):”বিশ্বনবীর অপমান সইবে না আর মুসলমান” ফ্রান্সের পন্য বর্জন করো, করতে হবে। এই স্লোগান আজ সারাদেশ। মহান আল্লাহ তার সর্বশ্রেষ্ঠ সৃষ্টির মর্যাদা দিয়েছেন মানুষকে।

আর মানুষের মধ্যে সর্বশ্রেষ্ঠ মানুষ হিসাবে সৃষ্টি করেছেন হজরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-কে। যার মর্যাদাকে আল্লাহ সব নবী-রাসুলের মর্যাদার ঊর্ধ্বে স্থান দিয়েছেন। তাই সেই মহানবীকে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ধামরাইয়ে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন উলামা-মাশায়েখ ও সর্বস্তরের তৌহিদী জনতা।

আজ শুক্রবার (৩০ অক্টোবর) জুমার নামাজের পরে উলামা-মাশায়েখ ও সর্বস্তরের তৌহিদী জনতা আয়োজনে বিক্ষোভ মিছিলটি ধামরাই ঢুলিভিটা বাসস্ট্যান্ড থেকে ধামরাই বাজার হয়ে উপজেলার মাঠ প্রাঙ্গনে এসে প্রতিবাদ সমাবেশ করেন। এসময় হাজার হাজার মানুষের ঢল নেমে আসে প্রতিবাদ সমাবেশে। এছাড়াও ধামরাই উপজেলার বিভিন্ন স্থানে এই প্রতিবাদ সমাবেশ পালন করা হয়েছে।

এসময় প্রতিবাদ সমাবেশে ধামরাই উপজেলা ইমাম পরিষদের সভাপতি মুফতি আশরাফ আলী সভাপতিত্বে বক্তব্য রাখেন,
মাওলানা সিরাজুল ইসলাম, হাফেজ আঃ জলিল, মুফতি মাহাফুজ, মুফতি আবু হোসাইন, হযরত মাওলানা কাজি ফিরোজ আহম্মেদ,
মুফতি রেজাউল করিম সহ আরো অনেকেই।

কর্মসূচীতে বক্তারা বলেন, সম্প্রতি ফ্রান্সে রাষ্টীয় মদদে মহানবী হজরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনের মাধ্যমে যে ধৃষ্টতা দেখিয়েছে তার প্রতিবাদে আমরা ফ্রান্সের সাথে কূটনৈতিক ও ব্যবসায়িক সম্পর্ক ছিন্ন এবং ফ্রান্সের সকল পণ্য বর্জন করার আহবান জানাই।