বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার পাওয়ায় প্রশিকাকে সংবর্ধনা।

Loading

মো: সম্রাট আলাউদ্দিন (ধামরাই প্রতিনিধি) বাংলাদেশের কৃষি খাতে পরিবেশসম্মত কৃষি উন্নয়নে (ড়ৎমধহরপ ধমৎরপঁষঃঁৎব) অবদানের স্বীকৃতি স্বরূপ ‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার’ পাওয়া প্রতিষ্ঠান প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রকে সংবর্ধনা দিয়েছে কৃষি মন্ত্রনালয়।

বৃহস্পতিবার (২২ আগষ্ট) সচিবালয়ে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের কাছ থেকে প্রতিষ্ঠানটির পক্ষে সংবর্ধনা গ্রহণ করেন প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের প্রধান নির্বাহী মোঃ সিরাজুল ইসলাম।

পরিবেশসম্মত কৃষি উন্নয়ন ও সম্প্রসারণে কৃষকদের উদবুদ্ধ করায় প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রকে চলতি বছর এই পুরস্কার দেয়া হয়।

পুরস্কার পাওয়ার অনুভূতি জানতে চাইলে প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের প্রধান নির্বাহী মোঃ সিরাজুল ইসলাম বলেন, যেকোন স্বীকৃতিই ভালো লাগে সবার। এই স্বীকৃতির জন্য আজ আমাদের দায়িত্ব আরো বেড়ে গেলো। কৃষি ও কৃষকের পাশে থেকে সামনে আরও কাজ করে যেতে চাই। পুরস্কারের মধ্য দিয়ে আরো সামনে এগিয়ে যাওয়ার অনুরেপ্ররণা পেয়েছি আমরা।

ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ভবিষ্যতে কৃষিকে আরও এগিয়ে নিতে কাজ করে যাবে আমাদের প্রতিষ্ঠান। জৈব সারের প্রতি মানুষকে আরও এগিয়ে নিতে কাজ করব। এছাড়া রাসায়নিক সার থেকে সরে এসে কৃষিকে প্রাকৃতিকভাবে যেভাবে আরও এগিয়ে নেয়া যায় সেবিষয়ে কাজ করে যাব।

কৃষি ক্ষেত্রে উল্লেখযোগ্য ও অনুকরণীয় অবদানের জন্য রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা ‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার। দেশের কৃষি খাতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ সরকার প্রতিবছর এই পুরস্কার দিয়ে আসছে। দশটি শ্রেণিতে পাঁচটি সোনা, নয়টি রৌপ্য এবং ১৮টি ব্রোঞ্জ পদক প্রদান করা হয়।