বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় সাভারের আশুলিয়ায় তিনটি কারখানাকে ৪৩ লক্ষ টাকা জরিমানা ।

Loading

শরিফ বিশেষ প্রতিবেদক ঃ বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় সাভারের আশুলিয়ায় তিনটি সাবান ও ডিটারজেন্ট পাউডার তৈরির কারখানাকে ৪৩ লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে দুটি কারখানাকে অনির্দিষ্ট কালের জন্য সিলাগালা করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আশুলিয়া ইউনিয়নের কাঠগড়া পশিচমপাড়া এলাকার জান্নাত ইন্ডাষ্ট্রিজ বিডি লিমিটেড, খেজুরবাগান এলাকার রক্স কনজুমার পোডাক্টস লিমিটেড ও কুমকুমারী বাজার এলাকায় এভারওয়ে টয়লেট্রিজ কারখানায় অভিযান পরিচালনা করেন র‌্যাব ৪ এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিজাম উদ্দিন।

র‌্যাব ৪ এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিজাম উদ্দিন জানান আশুলিয়ার কাঠগড়া পশিচমপাড়া এলাকার জান্নাত ইন্ডাষ্ট্রিজ বিডি লিমিটেড কারখানার মালিক মোবারক হোসেন দীর্ঘ দিন ধরে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে ও অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সাবান ডিটারজেন্ট সহ ৩৩ পণ্য তৈরি করে বাজারজাত করে আসছিলো। পরে এলাকাবাসীর অভিযোগের ভিত্তিত্বে আজ ওই কারখানায় অভিযান চালিয়ে কারখানার মালিক মোবারক হোসেনকে ১০ লক্ষ টাকা জরিমানা ও সেই সাথে কারখানাটিকে সিলগালা করে দেওয়া হয়।

অন্যদিকে আশুলিয়ার খেজুরবাগান এলাকায় বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে রক্স কনজুমার পোডাক্টস লিমিটেড কারখানার মালিক হাবিবুল্লাহ বুলু সাবান,ডিটারজেন্ট পাউডারসহ ১৫ টি পণ্য তৈরি করে বাজারজাত করে আসছিলো আজ ওই কারখানায় অভিযান চালিয়ে কারখানার মালিক হাবিবুল্লাহ বুলুকে ৩০ লক্ষ টাকা জরিমানা ও সেই সাথে কারখানাটি সিলাগালা করে দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিজাম উদ্দিন।

এছাড়া আশুলিয়ার কুমকুমারী বাজার এলাকায় এভারওয়ে টয়লেট্রিজ কারখানা কতৃপক্ষ বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে ডিটারজেন্ট তৈরি করে বাজারজাত করার কারনে ওই কারখানার ম্যানেজার খালিদ আহমেদকে ৩ লক্ষ টাকা জরিমানা ও দুই মাসের কারদন্ড প্রদান করা হয়।

অভিযানে এসময় উপস্থিত ছিলেন র‌্যাব ৪ এর কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা,আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর,বিএসটিআইয়ের সাভার জোনের ইন্সপেক্টর সাইদুর রহমানসহ আরো অনেকে।