বেনাপোল রেলওয়ে পুলিশের বিরুদ্ধে প্রকাশিত সংবাদটি ভিত্তিহীন এবং বানোয়াট ।

Loading

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি: বেনাপোল রেলওয়ে পুলিশ(জিআরপি)’র এসআই কামাল উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ এনে প্রতিদিনের কথা এবং দৈনিক আলোকিত সকাল পত্রিকায় (১৬/৮/১৯ইং) এই (১৭/৮/১৯ইং) তারিখ এই সংবাদ প্রকাশিত হয়। যা ভিত্তিহীন এবং বানোয়াট।

প্রকাশিত সংবাদে বলা হয়েছে বেনাপোল রেলওয়ে স্টেশন পুলিশ(জিআরপি)’র এসআই মোঃ কামাল উদ্দিন স্টেশন সংলগ্ন রেলওয়ের পরিত্যক্ত জায়গার দোকানিদের নিকট থেকে প্রতিদিন ৩০ থেকে ৫০ টাকা হারে চাঁদার টাকা উত্তোলন করে থাকেন।

বিষয়’টির সত্যতা জানতে স্থানীয় সাংবাদিকবৃন্দ ওই এলাকায় যায় এবং ওই দুটি পত্রিকায় শহীদ এবং রোকেয়া নামের যে দুইজন দোকানির নাম উল্লেখ করা হয়েছে, তাদের সাক্ষাৎ নিয়ে জানা যায় বিষয়টি সত্য নয়। ঐ দুইজন সাংবাদিকদের বলেন, স্বেচ্ছায় কোন দোকানি টাকা দিয়ে থাকলে সেটি স্টেশন সংলগ্ন মসজিদের ফান্ডে জমা হয়। এ ব্যাপারে পত্রিকা দুটি’র প্রতিনিধিদের একজনের সাথে মোবাইলে কথা বলে জানতে গেলে দৈনিক আলোকিত সকাল পত্রিকার বেনাপোল প্রতিনিধি বিষয়টি এড়িয়ে যান।

এদিকে মসজিদ কমিটির সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী বলেন, মসজিদ কমিটি’র সিদ্ধান্তেই দোকানীদের সেচ্ছাই দেওয়া অনুদানের টাকা মসজিদের উন্নয়নের কাজে ব্যবহৃত হয়। তিনি এও বলেন, উদ্দেশ্য প্রণোদিত ভাবে শেখ আফিল উদ্দিনের উন্নয়নকে বাধাগ্রস্ত এবং সরকারের বিরুদ্ধে প্রপাগান্ডা ছড়ানোর লক্ষ্যে বেনাপোল পৌর মেয়রের পক্ষপাত তুষ্ট ঐ দুই সাংবাদিক মিথ্যা রিপোর্টটি প্রকাশ করে।

শান্তি,শৃংখলা,প্রগতি এই তিনটি ব্রতী নিয়ে পুলিশ বাহিনী দেশ এবং জনসেবায় সার্বক্ষণিক নিয়োজিত। অনেক বিশ্বস্ততার সাথে তাদেরকে কাজ করতে হয়। এসআই কামাল উদ্দিন পুলিশের একজন সৎ ধার্মিক এবং বিশ্বস্ত কর্মকর্তা। তিনি ঐ মসজিদের একজন নিয়মিত মুসল্লি মসজিদ এর সুবিধা-অসুবিধায় তিনি সব সময় পাশে থাকতে চান। খোঁজ নিয়ে জানা গেছে মসজিদের অনুদানের টাকা মসজিদ কমিটি’র খাদেম দ্বারাই সংগ্রহ করা হয়। একজন মুসল্লি হিসেবে অনুদান সংগ্রহকারী খাদেমদের সাথে থেকে তিনি মাঝে মধ্যে সেই সহায়তাটা দিয়ে থাকেন। পুলিশ বাহিনী আমাদের দেশের সম্পদ পুলিশের প্রতিটি সদস্য জাতির গৌরব এরূপ মিথ্যা প্রচারের শুধুমাত্র পুলিশ কর্মকর্তার মানহানি ঘটেনি প্রকাশিত সংবাদটি সমগ্র পুলিশ বাহিনীকে অসম্মানিত করেছে।

মসজিদ কমিটির দাবি প্রতিদিনের কথা এবং দৈনিক আলোকিত সকাল পত্রিকার কর্তৃপক্ষ সঠিক তথ্য প্রকাশে সচেষ্ট হবেন সেই সাথে বেনাপোল রেলওয়ে স্টেশন পুলিশ(জিআরপি)’র এসআই কামাল উদ্দিন এর উপর আনিত প্রকাশিত অভিযোগ প্রত্যাহারের ব্যবস্থা নিবেন।

বেনাপোল রেরওয়ে পুলিশের এসআই মোঃ কামাল উদ্দিন বলেন, ঈদের আগে দুইজন সাংবাদিক পরিচয়দানকারী আমার নিকট ঈদ বোনাস দাবী করেন। আমি কোন টাকা না দেওয়ায় তারা আমার বিরুদ্ধে মিথ্যা ভিত্তিহীন বানোয়াট সংবাদ প্রকাশ করেছেন।