ব্যাংকক থেকে চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেনের মরদেহ ঢাকায় পৌঁছেছে।

Loading

ব্যাংকক থেকে প্রয়াত চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেনের মরদেহ ঢাকায় পৌঁছেছে। শুক্রবার (২১ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে আমজাদের মরদেহ বহনকারী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিষয়টি নিশ্চিত করেছেন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এসএ হক অলিক।

জানা গেছে, শনিবার (২২ ডিসেম্বর) সকাল ১১টায় জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে আমজাদ হোসেনের মরদেহ রাখা হবে। সেখান থেকে মরদেহ নেওয়া হবে এটিএন বাংলায়। এরপর বাদ জোহর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) আমজাদ হোসেনের দ্বিতীয় জানাজা হবে। সেখান থেকে মরদেহ চ্যানেল আইতে নেওয়া হবে। এরপর দাফনের জন্য মরদেহ যাবে জামালপুর।

আমজাদ হোসেনের মৃত্যুর পর পরিবারের পক্ষ থেকে তাকে বুদ্ধিজীবী কবরস্থানে দাফনের জন্য ইচ্ছা প্রকাশ করা হয়। পরবর্তীতে আমজাদ হোসেনের ইচ্ছায় জামালপুরে বাবা-মার কবরের পাশে তাকে শায়িত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ১৪ ডিসেম্বর ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আমজাদ হোসেন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর। তার আগে প্রধানমন্ত্রীর উদ্যোগে উন্নত চিকিৎসার জন্য গুণী এই নির্মাতাকে গত ২৭ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া হয়েছিল ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে।