মাগুরায় করোনা আক্রান্তে দুইজনের মৃত্যু

Loading

আশরাফ হোসেন পল্টু,মাগুরা প্রতিনিধি : করোনা আক্রান্ত হয়ে আরো দুইজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সদরের কান্দা বাঁশকোটা গ্রামের দবির হোসেন (৬৫) নামে এক কৃষক ও মাগুরা আর্দশ পাড়ার র্মৌসুমি আক্তার নামে অন্তঃসত্ত্বা এক নারীর মৃত্যু হয়েছে।

করোনায় মৃত্যুবরণকারী বাঁশকোটা গ্রামের কৃষক দবির হোসেন বেশ কয়েকদিন ধরে করোনায় আক্রান্ত হয়ে নিজ বাড়িতেই হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। এ অবস্থায় সোমবার সন্ধ্যায় তার মৃত্যু হয়।

এর আগে সোমবার সকালে মাগুরার আর্দশ পাড়া এলাকার আবু তাহেরের আন্তঃসত্ত্ব কন্যা মৌসুমি আক্তার(২৬) নামে একনারী সাভারের এনাম মেডিকেল হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মৃত্যু বরন করেন। গত ১ জুলাই মৌসুমি আক্তার ও তাঁর বাবা আবু তাহেরের কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। ৩ জুলাই তাঁদের দুজনেরই করোনা শনাক্ত হয় ।এর মধ্যে মৌসুমি আক্তারের শারীরিক অবস্থার অবনতি হলে প্রথমে মাগুরা সদর হাসপাতাল ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় । তারপর ৩ জুলাই রাতে উন্নত চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে মৃত্যু হয় মৌসুমি আক্তারের।

মাগুরার সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা জানান, মাগুরায় মোট ৬ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধিন অবস্থায় মারা গেছে । জেলায় মোট ১৬৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৫৮ জন সুস্থ্য হয়ে উঠেছেন।

অন্যদিকে গত কয়েক দিন করোনার কোনো রিপোর্ট মাগুরায় না আসা প্রসংগে তিনি জানান- খুলনায় বেশীচাপ থাকায় আমরা এখন ঢাকার আগারগাঁওয়ে নমুনা সংগ্রহ করে প্রেরণ করছি, যার কারনে রিপোর্ট পেতে আমাদের বিলম্ব হচ্ছে।