মাগুরায় ডিআইজি মিজানুর রহমান এর ব্যক্তিগত পিস্তলের লাইসেন্স বাতিল ।

Loading

আশরাফ হোসেন পল্টু,মাগুরা প্রতিনিধি ঃ নারী কেলেঙ্কারি এবং দুর্ণীতির কারণে আলোচিত পুলিশের ডিআইজি মিজানুর রহমান এর ব্যক্তিগত পিস্তলের লাইসেন্স বাতিল করেছেন মাগুরার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আলী আকবর। সেই সাথে বিষয়টি তাকে অবহিত করার পাশাপাশি যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট বিভাগকে অবহিত করা হয়েছে ।

দুদকে চলমান একটি দুর্ণীতি মামলার প্রেক্ষিতে দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ এর দেয়া এক চিঠির ভিত্তিতে মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসক ডিআইজি মিজানের অস্ত্রের লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত গ্রহন করেন।

পুলিশ কর্মকর্তা মিজানুর রহমান ১৯৯৭ সালের ৩০ জানুয়ারি থেকে ১৯৯৮ সালের ২২ ডিসেম্বর পর্যন্ত মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন। সেই সময় তিনি ব্যক্তিগত পিস্তলের লাইসেন্স গ্রহন করেন । লাইসেন্স প্রাপ্তির পর ২০১১ সালের ২৩ মে তিনি ইউএসএর তৈরি ডিএএ-৪৯৮৩১৮ বেরেটা মডেলের একটি পিস্তল ও ১০ রাউন্ড গুলি ক্রয় করেন।

২০১৮ সালে তিনি নারী কেলেঙ্কারির জন্য ব্যাপকভাবে সমালোচিত হন । ঔই ঘটনার পর ২৯ মে ৪০ রাউন্ড গুলি ক্রয়ের জন্য ডিআইজি মিজান অনুমতি চেয়ে জেলা প্রশাসকের নিকট আবেদন করেন । কিন্তু তৎকালীন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আতিকুর রহমান গুলি ক্রয়ের আবেদনটি নামঞ্জুর করেন। এদিকে সম্প্রতিকালে ডিআইজি মিজান নতুন করে অর্থ কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন । যার সূত্রধরে গত ৪ আগস্ট দুর্ণীতি দমন কমিশন(দুদক) ডিআইজি মিজানের ব্যবহৃত আগ্নেয়াস্ত্রে লাইসেন্সটি বাতিলের জন্য মাগুরার জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয়ে চিঠি পাঠান।

দুদকের এ চিঠির আলোকে মাগুরার বর্তমান জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আলী আকবর ডিআইজি মিজানের ব্যবহৃত আগ্নেয়াস্ত্রের লাইসেন্সটি বাতিল করেন।
মাগুরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আলী আকবর বলেন, ডিআইজি মিজানের ব্যক্তিগত ব্যবহৃত পিস্তলটির লাইসেন্স বাতিলের পাশাপাশি তার কাছে থাকা পিস্তলের গুলি সরকারি হেফাজতে জমা দেয়ার জন্য তাকে নির্দেশ প্রদান করেন।