মাগুরায় ১৫ একর জমি ও ১০০ একর জলাশয়কে ঘিরে গড়ে উঠছে ইকো পার্ক ও রিসোর্ট সেন্টার

Loading

আশরাফ হোসেন পল্টু,মাগুরা প্রতিনিধি : পর্যটন সম্ভাবনা নিয়ে মাগুরায় জলাশয়সহ ১১৫ একর সরকারি জমির উপর শিরিজদিয়া বাওড় ইকো পার্ক ও রিসোর্ট এর প্রথম ফেইজ এর কাজের উদ্বোধন করা হয়েছে।

গতকাল সোমবার দুপুরে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে এ পার্ক ও রিসোর্ট এর উদ্বোধন করে। জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুন্ডু, পুলিশ সুপার খান মুহম্মদ রেজওয়ান, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মাহবুবুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, চাউলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাফিজার রহমান প্রমুখ।

জেলা প্রশাসক আশরাফুল আলম বলেন, সদর উপজেলার চাউলিয়া ইউনিয়নের শিরিজদিয়া গ্রামে সরকারি ১৫ একর জমি ও ১০০ একর জলাশয়সহ মোট ১১৫ একর জমির উপর প্রাথমিকভাবে এ ইকোপার্ক ও রিসোর্ট স্থাপন করা হচ্ছে। সারাদেশের মানুষের কাছে পর্যটন কেন্দ্র ও সৌন্দর্যমন্ডিত নিরিবিলি এ পিকনিক স্পট হিসেবে গড়ে তোলার জন্য ইতিমধ্যে বাওড়ের পাশ দিয়ে রাস্তা নির্মাণ, রাস্তার পাশে বৃক্ষরোপন, বিদ্যুৎ ব্যবস্থা, কটেজ নির্মাণ, বিনোদনের জন্য বাওড়ে নৌ চলাচলের ব্যবস্থা এবং পর্যটকদের নিরাপত্তার জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহন করা হয়েছে। পরিপুর্ণভাবে এটির কাজ শেষ হওয়ার পর এটি হবে দক্ষিণ-পশ্চিমাঞ্চলসহ দেশের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় পর্যটন ও বিনোদন কেন্দ্র। জেলা প্রশাসনের উদ্যোগে এক পার্ক ও রিসোর্ট স্থাপনের কাজ চলছে।