মালয়েশিয়ায় আওয়ামী যুবলীগের জাতীয় শোক দিবস ।

Loading

মাহাবুবুর রহমান পলাশ বিশেষ প্রতিবেদক  ঃমালয়েশিয়ায় আওয়ামী যুবলীগের জাতীয় শোক দিবস এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরনে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন বাংলাদেশ হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি (লেবার) মোঃ হেদায়েতুল ইসলাম মন্ডল। গতকাল মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে র একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, জাতির পিতা এবং তার পরিবারের অন্যান্য সদস্যদের হত্যা করা ছিল গভীর ষড়যন্ত্র যা ২১ আগস্টেও প্রকাশ পেয়েছে। ‘ তিনি এ জঘন্যতম ঘটনা যাতে আর না ঘটাতে পারে এ জন্য সবাইকে সতর্ক থাকার অনুরোধ করেন। তিনি বলেন, ‘ ১৫ আগস্টের কালরাত্রিতে বাংলাদেশের আকাশে বেশ কয়েকটি বিপর্যর নেমে আসে যেমন গণতন্ত্রের ও সকলের সমানাধিকারের কবর রচিত হল, বাংলাদেশের সংবিধান কাটাছেঁড়া হলো, ইমডেমনিটি দিয়ে মানবাধিকার স্তব্ধ, আইনের শাসন ও বিচার বন্ধ হলো , এবং শিশু ও নারী হত্যার বিচার রুদ্ধ করা হলো, বাংলাদেশের উন্নয়নের গতিকে বন্ধ করে দেওওয়া হলো, স্বাধীনতা বিরোধীদের প্রতিষ্ঠিত করে। ফলে শুরু হয়েছিল অন্ধকার যুগ।

সেই অন্ধকারে জননেত্রী শেখ হাসিনা মুক্তির আলোবর্তিকা হয়ে আসলেন। রাজনীতি ও গণতন্ত্রের মুক্তি আনলেন, সংবিধানের কলংক দূর করলেন, হত্যার বিচার নিশ্চিত করলেন, উন্নয়নের রুদ্ধ গতিকে খুলে দিলেন, গণমানুষের আস্থার প্রতীক হলেন, হলেন সমগ্র বিশ্বের মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত। বাংলার জমিনে এমন সূর্য সন্তানের হাতকে শক্তিশালী করা আমাদের নৈতিক দায়িত্ব। ‘

মালয়েশিয়া আওয়ামী যুবলীগের যুগ্মআহ্বায়ক মনসুর আল বাসার সোহেলের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন শ্রমিক লীগের সভাপতি নাজমুল, সাধারন সম্পাদক শাহ আলম হাওলাদার, ছাত্র লীগ, স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামীলীগের মুনিরুজ্জামান মনির, ওহিদুর রহমান, রাশেদ বাদল, কাইয়ুম সরকার, জসিম উদ্দিন, শাহিন সরদার, বাবলা মজুমদার, আশরাফুল আলম সোহেল প্রমুখ। অনুষ্ঠানে ১৫ আগস্টের এবং ২১ আগস্টের শহীদদের স্মরণে ফাতেহা পাঠ ও দোয়া করা হয়।