মোটরসাইকেল চলাচল ৩ দিন বন্ধ থাকবে ঢাকার ৩ এলাকায়

Loading

সময় ডেস্কঃ ঢাকা-৫ (ডেমরা, যাত্রাবাড়ী ও আংশিক কদমতলী এলাকা) আসনের নির্বাচনি এলাকায় বৃহস্পতিবার (১৫ অক্টোবর) মধ্যরাত ১২টা থেকে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। ১৮ অক্টোবর রাত ১২টা পর্যন্ত চলবে না কোনো মোটরসাইকেল।

বৃহস্পতিবার নির্বাচন কমিশনের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। শুক্রবার (১৬ অক্টোবর) মধ্যরাত থেকে বন্ধ থাকবে ট্রাক ও পিকআপ চলাচল।

আগামী ১৭ অক্টোবর শনিবার ঢাকা-৫ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্ধারিত সময়ে মোটরসাইকেল, ট্রাক ও পিকআপ ছাড়া বাকি সব ধরনের যান চলাচল করতে পারবে।

প্রজ্ঞাপনে বলা হয়, বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাত ১২টা থেকে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি ১৬ অক্টোবর রাত ১২টা থেকে ১৭ অক্টোবর রাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপ বন্ধ থাকবে। এসব যানবাহনের ওপর নিষেধাজ্ঞা আরোপের জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসক/সংশ্লিষ্ট অন্যান্য কর্তৃপক্ষকে ক্ষমতা দিয়েছে ইসি।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, এই নিষেধাজ্ঞা রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনি এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে শিথিলযোগ্য। তাছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ রূপ নিষেধাজ্ঞা শিথিল করতে পারবেন।