রাজশাহীতে হুজির কমান্ডারসহ ২ জঙ্গি গ্রেপ্তার

Loading

সৌমেন মন্ডল , রাজশাহী ব্যুরোঃ হরকাতুল জিহাদ-বাংলাদেশ এর রাজশাহী ও খুলনার আঞ্চলিক কমান্ডারসহ দুইজনকে গ্রেপ্তার করেছে রাজশাহী নগর পুলিশ। বুধবার ভোরে নগরীর খড়খড়ি এলাকায় চেকপোস্ট বসিয়ে অটোরিক্সা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, খুলনা ও রাজশাহী অঞ্চলের হুজি-বি’র আঞ্চলিক কমান্ডার মুফতি ইব্রাহীম খলিল ও হুজির নব্য সদস্য ও সমন্বয়কারী আব্দুল আজিজ নোমান।এদের মধ্যে ইব্রাহীম খলিলের বাসা যশোর জেলার ঝিকরগাছা থানার পুরন্দরপুর গ্রামে বাড়ি এবং আব্দুল আজিজের বাড়ি নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ থানার মোশারফ মঞ্জিলে বাড়ি। গ্রেপ্তারকৃরা হুজি-বি এর নেতা মুফতি হান্নান এর অন্যতম সহযোগী আটককৃত নেতা আতিকুল্লাহ ওরফে জুলফিকারর নির্দেশনায় কাজ করছিলেন।

দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক জানান, কারাগারে থাকা হুজি নেতা আতিকুল্লাহ ওরফে জুলফিকারের নির্দেশনায়, দুবাই ও মধ্যপ্রাচ্য থেকে অর্থ এনে সংগঠন গতিশীল করতে তৎপরতা চালিয়ে আসছিলো গ্রেপ্তার কমান্ডার মুফতি ইব্রাহিম খলিল ও সমন্বয়কারী আবদুল আজিজ ওরফে নোমান। সেই ধারাবাহিকতায় তারা আজ ভোরে রাজশাহী আসেন, একটি গোপন বৈঠকে যোগ দিতে।পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে সড়ক থেকে তাদের গ্রেপ্তার করে।

এসময় তাদের সাথে থাকা আরো চারজন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। তাদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত আছে। এসময় বেশ কিছু জিহাদী বই উদ্ধার করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ড চাওয়া হবে।