রাজশাহীতে ৭৫ লাখ টাকার নকল সিগারেট জব্দ

Loading

সৌমেন মন্ডল,রাজশাহী ব্যুরোঃ রাজশাহীতে ৭৫ লাখ টাকার নকল সিগারেট জব্দ করেছে পুলিশ। রোববার (১ নভেম্বর) দিনগত রাত ১১টার দিকে মহানগরীর কুমারপাড়া এলাকায় ‘এসএ পরিবহন’ কুরিয়ার সার্ভিসের গুদাম থেকে সিগারেটগুলো জব্দ করা হয়।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখা (ডিবি) এ অভিযান চালায়। অভিযানে নকল সিগারেটসহ বিপুল পরিমাণ সিগারেটের খালি প্যাকেট জব্দ করা হয়েছে। এসব সিগারেট রাজশাহীর গোদাগাড়ী যাওয়ার কথা ছিলো।

অভিযানে কুষ্টিয়ার ‘বিশ্বাস টোবাকো’ নামের একটি প্রতিষ্ঠানের গাড়িচালক নবাব আলী (৩০) ও এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের গুদাম ব্যবস্থাপকসহ কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

আটক নবাব আলী দাবি করেন, তিনি মাস দুয়েক আগে বিশ্বাস টোবাকোতে কাভার্ড ভ্যান চালকের চাকরি নিয়েছেন। ইতোমধ্যে এ ধরনের দুটি সিগারেটের চালান এনেছেন। এই চালানটি রাজশাহীর গোদাগাড়ী যাওয়ার কথা ছিলো। হঠাৎ তাকে ফোন করে এসএ পরিবহনের গুদামে সিগারেটগুলো নামিয়ে দিতে বলা হয়। তিনি এখানে আসার কিছুক্ষণ পর পুলিশ আটক করে।

নগর ডিবি পুলিশের উপ-কমিশনার আবু আহাম্মদ আল-মামুন বলেন, অভিযানে প্রায় ৭৫ লাখ ৬০ হাজার টাকার নকল সিগারেট জব্দ করা হয়েছে। এসব সিগারেটে সরকারকে রাজস্বও ফাঁকি দেওয়া হয়েছে। সিগারেটের প্যাকেটে নকল ব্যান্ডরোল ব্যবহার করা হয়েছিল। আটক ব্যক্তিদের ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।