রাণীশংকৈলে কুলিক নদী আবার প্লাবিত।।বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

Loading

হুমায়ুন কবির, রাণীশংকৈল ( ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ গত ২২থেকে ২৬ সেপ্টেম্বর (মঙ্গল-শনিবার) টানা ৫ দিনের প্রবল বৃষ্টিপাতে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার কুলিক নদী আবারও প্লাবিত হয়েছে। এতে নদীপাড়ের কুলিকপাড়াসহ উপজেলার আমজুয়ান, লেহেম্বা,কোচল শিংপাড়া ও আরো কিছু নিচু এলাকা পানিতে তলিয়ে গেছে। এসব এলাকার বিশেষত কাঁচা বাড়িঘর, মালামাল ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

প্রাণ বাঁচাতে কুলিকপাড়া ও আশপাশের বসতির লোকজন নিকটবর্তী রাণীশংকৈল ডিগ্রি কলেজে এসে আশ্রয় নিয়েছেন। ২৭ সেপ্টেম্বর রবিবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে এ কলেজে আশ্রয় নেয়া বন্যার্তদের মাঝে ১০ কেজি করে চাল ও ১ কেজি করে ডাল বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার( ভূমি) প্রীতম সাহা, অধ্যক্ষ তাজুল ইসলাম, উপ-সহকারি প্রকৌশলি তাজউদ্দীন, রাণীশংকৈল প্রেসক্লাব সম্পাদক সফিকুল ইসলাম শিল্পি প্রমুখ।

প্রসঙ্গত বন্যায় বিভিন্ন স্থানে বাড়িঘর ও রাস্তা ভেঙে যাওয়ায় যানবাহন ও মানুষের চলাচলে দূর্ভোগ সৃষ্টি হয়েছে। ধানসহ বিভিন্ন ফসলের ক্ষেত পানিতে ডুবে যাওয়ায় কৃষকরা ব্যাপক ক্ষতির আশংকা করছেন। ক্ষতিগ্রস্তরা তাদের মাঝে আরো ত্রান সাহায্যের প্রয়োজন আছে বলে জানান।

এ ব্যাপারে ইউএনও মৌসুমী আফরিদা জানান, প্রয়োজন হলে বন্যার্তদের মাঝে আরো ত্রানসামগ্রী বিতরণ করা হবে।