রাণীশংকৈলে জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা

Loading

হুমায়ুন কবির,রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে জাতীয় শিশুকন্যা দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।”বিনিয়োগে অগ্রাধিকার,কন্যা শিশুর অধিকার”এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয় অধিদপ্তরের যৌথ আয়োজনে শনিবার (৩০সেপ্টেম্বর) সকালে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদের চত্বর থেকে একটি র‌্যালি রেব করা হয়।

র‌্যালি শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে ইউএনও শাহরিয়ার রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা ও শেফালী বেগম, উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহম্মেদ,যুব উন্নয়ন কর্মকর্তা আনোয়ার হোসেন,বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, জাতীয় পার্টির আহব্বায়ক জাহাঙ্গীর আলম ও যুগ্ন আহব্বায়ক আবু তাহের, কিশোর কিশোরী ক্লাবের আবৃত্তি শিক্ষক আশরাফ আলী, ইউপি সদস্য শামীমা আকতার।

এছাড়াও প্রধান শিক্ষক সেলিমা বেগম, প্রেসক্লাব সভাপতি মোবারক আলী,সাবেক সভাপতি ফারুক আহম্মেদ ও কুশমত আলী,যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-সহকারী কৃষি অফিসার সাদেকুল ইসলাম৷

প্রসঙ্গত: বাংলাদেশে কন্যাশিশুদের স্বাস্থ্য,পুষ্টি,শিক্ষা ও নিরাপত্তা নিশ্চিতসহ তথ্যপ্রযুক্তিতে এগিয়ে থাকার লক্ষ্যে উন্নত বিশ্বের সুদক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকার বদ্ধপরিকর। কন্যাশিশুদের সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠায় ২০০৩ সালে ৩০ সেপ্টেম্বরকে জাতীয় কন্যাশিশু দিবস হিসেবে ঘোষণা করা হয়।রাণীশংকৈলে জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা।