রাণীশংকৈলে ভুয়া ডিবি’র পরিচয়ে ৩ যুবক আটক

Loading

রাণীশংকৈল, (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ১ মে শুক্রবার ভুয়া ডিবি’র পরিচয়ে চাঁদাবাজি করার অপরাধে ৩ যুবককে আটক করে জেলা কারাগারে পাঠিয়েছে থানা পুলিশ।আটককৃত হলেন, পৌর শহরের ৮ নং ওয়ার্ডের দক্ষিণ সন্ধ্যারই এলাকার বেলাল মিয়ার ছেলে নয়ন আলী(২৬), একই এলাকার মৃত লাল মিয়ার ছেলে রফিক হোসেন(৩০), ও রফিক কাঠুরিয়ার ছেলে মিলন হোসেন (৩০)। এছাড়াও পালাতক সোহাগ ও আতিকুল ঠাকুরগাঁও সদর উপজেলার। আটককৃতদের বিরুদ্বে ভয়ভীতি প্রর্দশন ও চাঁদাবাজির অভিযোগে ৩ যুবকসহ মোট ৫ জন এবং অজ্ঞাতনামা ৩ জনের নাম উল্লেখ করে মামলা করেছেন বাদশা নামে পৌর শহরের এক ব্যবসায়ী। মামলা নং ১, ০১/০৫/২০২০ ধারা প্যানেল কোর্ট আইন।
মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আহসান হাবীব বলেন, সম্প্রতি ভুয়া ডিবি পরিচয়ে পৌর শহরের মহলবাড়ী গ্রামের বাদশার ছেলে হিমেলের কাছে এক রাতে মাদকের মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিয়ে বাধ্য করে রাতারাতি এক লাখ চল্লিশ হাজার টাকা নেয় এই চক্রটি।

ঘটনাটি নিয়ে সন্দেহ হলে পরে হিমেলের বাবা বাদশা বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দেয়। অভিযোগের ভিত্তিতে গত বৃহস্পতিবার(৩০ এপ্রিল) আটককৃত ৩ যুবককে কৌশলে থানায় ডেকে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করলে কথাবার্তায় সন্দেহ হলে তাদেরকে আটক করা হয়। পলাতক আসামীদেরও ধরার প্রক্রিয়া চলছে বলে জানান তদন্তকারী কর্মকর্তা আহসান হাবীব।

হিমেলের বাবা বাদশা জানান, আমার ছেলে পার্শ্বের হরিপুর উপজেলার যাদুরানী বাজারে ব্যবসার কাজে গেলে পথিমধ্যে নয়ন আলী আমার ছেলেকে পরিকল্পিতভাবে ভুয়া ডিবি”র হাতে তুলে দেয়। অতঃপর মাদকের মামলায় ফাঁসানোর হুমকি দিয়ে রাতারাতি আমার কাছে এক লাখ চল্লিশ হাজার টাকা নেয়। তবে ঘটনাটি সন্দেহজনক মনে হলে আমি থানায় অভিযোগ করি। রাণীশংকৈল থানা অফিসার ইনচার্জ আব্দুল মান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগের ভিত্তিতে আসামীদের আটক করে জেলা জেল হাজতে পাঠানো হয়েছে।