রাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

Loading

ঢাকায় বাস চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা ।

আজ বুধবার বেলা পৌনে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনের আমতলা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিল নিয়ে শিক্ষার্থীরা প্রধান ফটকের সামনে গিয়ে মহাসড়ক অবরোধ করেন। পরে প্রক্টোরিয়াল বডির আশ্বাসে তারা বিক্ষোভ বন্ধ করেন।

মিছিলে শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দেন। তাদের হাতে বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করতে দেখা যায়।
আন্দোলনে ৮ দফা দাবি জানানো হয়। তাদের দাবিগুলো হলো- আবরারের ‘হত্যাকারী’কে বিচারের মাধ্যমে ফাঁসি দেওয়া, জাবালে নূরের সকল বাস বন্ধ করা, রাস্তায় রাস্তায় চেকিং সিস্টেম বন্ধ করা, প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের সামনে স্টপেজ রাখা, প্রত্যেক বাস চালকের ছবি এবং লাইসেন্স শো করা, শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকর করা, প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে ওভারব্রিজ নির্মাণ এবং প্রতিটি জেব্রা ক্রসিংয়ের পাশে সিসি ক্যামেরার ব্যবস্থা করা।

এর আগে একই দাবিতে ক্যাম্পাসে মৌন মিছিল ও মানববন্ধন করে লোকপ্রশাসন এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীরা। এসময় তারা অভিযুক্ত বাস চালকের দৃষ্টন্তমূলক শাস্তির দাবি জানান।