শিশুর ভাঙা পায়ের বদলে ভালো পায়ে প্লাস্টার ।

Loading

ঢাকা জার্নাল ডেস্ক ঃ নেত্রকোনার মোহনগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুর ভাঙা পা রেখে ভালো পায়ে প্লাস্টার করা হয়েছে। জেলার খালিয়াজুড়ি উপজেলার চাকুয়া ইউপির পাথরা গ্রামের পরিতোষ সরকারের ৪ বছরের ছেলে প্রীতমের পায়ে এই প্লাস্টার করা হয়েছে।স্থানীয় সূত্র জানায়, গতকাল বুধবার (৯ অক্টোবর) বিকেলে খালিয়াজুড়ির পরিতোষ সরকারের শিশুপুত্র প্রীতমের ডান পা ভেঙে যায়। এ অবস্থায় মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতীমকে নিয়ে যান বাবা। পরে প্রীতমের ভেঙে যাওয়া ডান পা প্লাস্টারের জন্য জরুরি বিভাগে পাঠান স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সুবীর সরকার।

কিন্তু জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক তানভীর হাসান উপস্থিত না থাকার সুযোগে শিশু প্রীতমের ডান পায়ের চিকিৎসা করান ওয়ার্ডবয় জামাল মিয়া। সেই সঙ্গে শিশুটির ভাঙা পা রেখে ভালো পায়ে প্লাস্টার করে দেন ওয়ার্ডবয়। পরে শিশুটিকে নিয়ে বাসায় চলে যান বাবা। রাতে অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার সকালে শিশুটিকে নিয়ে মোহনগঞ্জ হাসপাতালে আবার আসেন।

এ সময় জরুরি বিভাগে নিয়ে গেলে ময়না নামে চতুর্থ শ্রেণির এক কর্মচারী প্রীতমের ভালো পায়ের প্লাস্টার খুলে ভাঙা পায়ে প্লাস্টার করে দেন।ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নুর মোহাম্মদ শামছুর আলম বলেন, শিশুটিকে ভুল চিকিৎসা দেয়া হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।