সংস্কার ও বরাদ্দের অভাবে ঠাকুরগাঁও গড়েয়া এস,সি বহুমুখী উচ্চ বিদ্যালয়ে পরিত্যক্ত ১৩টি ক্লাস রুম

Loading

ঠাকুরগাঁও সদর গড়েয়ায় সংস্কারের অভাবে গড়েয়া এস,সি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের তেরটি ক্লাস রুম দীর্ঘ দিন থেকে পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে।

১৯৫০ সালে নির্মিত এই স্কুলেটি পরবর্তী সময়ে ক্লাস রুম গুলো করা হয় কিন্তু দীর্ঘ দিনের পুরনো হওয়ার ফলে ক্লাস রুমের ছাঁদ গুলো আস্তে আস্তে ভেঙ্গে পড়ার কারণে ক্লাস রুম গুলো ব্যবহার অযোগ্য হয়ে পড়ে। সংস্কারের কোন বরাদ্দ না থাকায় প্রায় দশ/পনের বছর থেকে তালা বদ্ধপরিত্যক্ত অবস্থায় রয়েছে।

গড়েয়া এস সি বহুমূখী উচ্চ বিদ্যালয়টি একটি ঐতিহ্য বাহী ও নাম করা শিক্ষা প্রতিষ্ঠান ছিলো কিন্তু কালের বিবর্তনে ও কিছু বিশেষ কারনে তা হারিয়ে যেতে বসে ছিল বর্তমানে দক্ষ ও যোগ্য পরিচালনা কমিটির কারনে সেই পুরনো ঐতিহ্য ও সুনাম আবারও প্রতিষ্ঠিত হতে যাচ্ছে।

কিছু দিন পূর্বেও গড়েয়া এস,সি বহুমূখী উচ্চ বিদ্যালয়ে অভিভাবকরা তাদের সন্তানদের ভর্তি করতে অনিহা প্রকাশ করতো কিন্তু বর্তমানের সেই কলো মেঘের অন্ধকার কেটে সূর্যের মূখ দেখতে শুরু করেছে প্রতিষ্ঠান টি। পূর্বের তুলনায় শিক্ষার মান ও বর্তমানে ছাত্র/ছাত্রী সংখ্যাও অনেক অনেক বেশি। ছাত্র/ছাত্রী তুলনায় ক্লাস রুমের সংখ্যা অনেক কম।ক্লাস রুমের অভাবে সাইন্স বিল্ডিংয়ে সকলে ক্লাস নেওয়া হচ্ছে।

ছাত্র/ছাত্রী, অভিভাবক ও এলাকা বাসীর দাবী দ্রুত গড়েয়া এসসি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের দিকে সরকার ও যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি দিয়ে সংস্কার বা নতুন বরাদ্দের মাধ্যমে ভবন নির্মাণ বা সংস্কার করে অত্র এলাকার শিক্ষার মান উন্নয়ন ও গরিব ছাত্র/ছাত্রীদের নিজ এলাকায় পাঠ দানের সুযোগ সৃষ্টি করে সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখবেন।

গড়েয়া এস,সি বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও জেলা পরিষদ সদস্য মারুফ হোসেন জানান,আমাদের স্কুলে নতুন ভবন ও সংস্কারের জন্য নতুন বরাদ্দ আসার কথা কিন্তু এখনো কোন বরাদ্দ পাইনি।আমাদের গড়েয়া এস,সি বহুমূখী উচ্চ বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী দের শাখা রয়েছে তিনটি, খুব সংকট ময় অবস্থায় ক্লাস নিতে হচ্ছে, আশাকরি দ্রুত হয়ে যাবে।