সকাল সন্ধ্যা অটো চালানোর দাবিতে বিক্ষোভ করছে অটো চালকরা

Loading

সৌমেন মন্ডল, রাজশাহী ব্যুরোঃ সারাদিন অটোরিকশা চালানোর দাবিতে রাজশাহীতে বিক্ষোভ করছে চালকরা। আজ রবিবার সকাল থেকে নগরীতে অটোরিকশা চালানো বন্ধ রেখে নগর ভবনের সামনে তারা এ বিক্ষোভ কর্মসূচি পালন করছে। এসময় তারা বিভিন্ন যানবাহনে ভাঙচুর চালায়।

এদিকে হঠাৎ অটোরিকশা ধর্মঘটের কারণে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা। বাধ্য হয়ে যাত্রীদের রিকশায় চলাচল করতে হচ্ছে। আর এই সুযোগে রিকশাচালকরা যাত্রীদের নিকট থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে।

আজ রবিবার দুপুর সাড়ে ১২টায় নগরীর লক্ষ্মীপুর থেকে আলুপট্টিতে যাওয়ার জন্য অটোরিকশার জন্য অপেক্ষা করছিলেন যাত্রী আব্দুল্লাহ আল নোমান। কিন্তু জানতেনা যে, অটোরিকশা চালকরা ধর্মঘটে ডাক দিয়েছে। পরে বিষয়টি জানতে পেরে ৫০টাকা ভাড়া মিটিয়ে তিনি আলুপট্টির উদ্দেশ্যে রিকশায় রওয়ানা দিলেন।

নোমান বলেন, দুই একদিন পর পর অটোরিকশা চালকদের কী হয়? তারা এভাবে হঠাৎ যানবাহন বন্ধ করে দেয়ায় আমাদের মত জনসাধারণের ভোগান্তি পোহাতে হচ্ছে। আর এই সুযোগে রিকশাচালকরা অতিরিক্ত ভাড়া যাত্রীদের নিকট থেকে আদায় করছে।

শুধু নোমান নয়; পুরো নগরী ঘুরে দেখা গেছে- কোথাও কোনো অটোরিকশা চলছে না। রিকশার রাজত্বে পুরো নগরীতে চলছে। সেই সাথে রিকশাচালকরা যাত্রীদের নিকট থেকে গলাকাটা ভাড়া আদায় করছে।

বিক্ষোভ কর্মসূচি থেকে অটোরিকশাচালকরা জানায়, রিকশার ক্ষেত্রে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ দুই বেলা দুই রংয়ের রিকশা চালুর করা বলেছিলো। কিন্তু তারা আন্দোলন করে সারাদিন চালানোর অনুমতি পেয়েছে। কিন্তু আমরা কেন দুইবেলা তথা সারাদিন চালাতে পারবো না। আমাদেরকেও যখন ইচ্ছা তখন অটোরিকশা চালানোর অনুমতি দিতে হবে। আমাদের দাবি মানা না হলে আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন বলেন, অটোচালকদের বিক্ষোভের খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।