সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ ৩য় ধাপ এর সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

Loading

কালিয়াকৈর(গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ ৩য় ধাপ এর সমাপনী ।

কুচকাওয়াজ অনুষ্ঠান ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার সকালে ১০ সপ্তাহব্যাপী চলমান প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সালাম গ্রহণ করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।

কুচকাওয়াজ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, উপ-
মহাপরিচালক (প্রশাসন) কর্নেল মোহাম্মদ রফিকুল ইসলাম, উপ-মহাপরিচালক (অপারেশনস) মোঃ সামছুল আলম, একাডেমি’র কমান্ড্যান্ট উপ-
মহাপরিচালক এ কে এম জিয়াউল আলমসহ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীদেরবৃন্দ।

প্রশিক্ষণার্থী মধ্য হতে শ্রেষ্ঠ প্রশিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। মোট ১ হাজার ৩ জন প্রশিক্ষণার্থীর মধ্যে ড্রিল-এ শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করেন দিনাজপুরের মো: মামুন রশিদ, ফায়ারিং-এ সেরা রাজশাহীর মো: সুজন সরকার আর সব মিলিয়ে চৌকস প্রশিক্ষণার্থীর পুরস্কার অর্জন করেন রংপুরের মো: জাকারিয়া হক।

প্রশিক্ষণার্থদের উদ্দেশ্যে দেওয়া দিক-নির্দেশনাপূর্ণ বক্তৃতায় প্রশিক্ষণার্থীদেরকে আন্তরিক অভিনন্দন জানিয়ে প্রধান অতিথি আশাবাদ ব্যক্ত করেন যে প্রশিক্ষণ গ্রহণকারী সদস্যরা প্রশিক্ষণলব্ধ জ্ঞান, মেধা, শ্রম ও দক্ষতা কাজে লাগিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবে।

পরে সংঘবদ্ধ মার্চ পাস্ট এর মাধ্যমে কুচকাওয়াজের সমাপ্তি ঘটে।